| |
               

মূল পাতা জাতীয় আবদুল হালিম বোখারীর ইন্তেকালে মুফতি রুহুল আমিনের শোক


আবদুল হালিম বোখারীর ইন্তেকালে মুফতি রুহুল আমিনের শোক


রহমত ডেস্ক     21 June, 2022     06:13 PM    


দেশের ঐতিহ্যবাহী দ্বীনি মারকায আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ার মুহতামিম ও শায়খুল হাদিস এবং ও আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের মহাসচিব প্রথিতযশা আলেমেদ্বীন মুফতি আবদুল হালিম বোখারীর ইন্তেকালে ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব ও বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশের সভাপতি মুফতি রুহুল আমিন।

আজ (২১ জুন) মঙ্গলবার এক শোকবার্তায় তিনি এ শোক জানান। আরো শোক প্রকাশ করেছেন বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশের মহাসচিব মাওলানা শামছুল হক, খাদেমুল ইসলাম বাংলাদেশের বিভাগীয় জিম্মাদার ও গওহরডাঙ্গা মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা ফরিদ আহমাদ, খাদেমুল ইসলাম বাংলাদেশের সেক্রেটারির জেনারেল মাওলানা ঝিনাত আলী, কওমি মঞ্চের চেয়ারম্যান মুফতি মোহাম্মদ তাসনীম।

শোকবার্তায় মুফতি রুহুল আমিন বলেন, মুফতি আবদুল হালিম বোখারী একজন প্রথিতযশা আলেম ছিলেন, ইলমে হাদিস, ইলমে তাফছিরসহ ইসলামের সকল বিষয়ে তাঁর অগাধ পান্ডিত্য ছিল। কঠিন কঠিন বিষয়গুলো তিনি সহজ ভাবে তিনি সমাধান করতেন। কওমি মাদরাসা সনদের সরকারি স্বীকৃতি সহ বিভিন্ন ইস্যুতে তাঁর অবদানের কারনে জাতি তাঁকে কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মরহুমকে জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম নসীব করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন তিনি।

এর আগে, আজ (২১ জুন) মঙ্গলবার সকাল ১০টায় চট্টগ্রাম শহরের সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ার মুহতামিম মুফতি আবদুল হালীম বোখারী ইন্তোকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ রাত ১০টায় তার কর্মস্থল জামিয়া পটিয়া প্রাঙ্গণে জানাযা অনুষ্ঠিত হবে। এর আগে রবিবার (১৯ জুন) বাদ মাগরিব হঠাৎ শ্বাস কষ্টজনিত রোগে অসুস্থ হয়ে পড়েন মুফতি আব্দুল হালীম বোখারী। পরে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পরে তাকে আইসিইউতে স্থানান্তর করেন।

মুফতি আব্দুল হালীম বোখারী হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক উপদেষ্টা, আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক, কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের মহাসচিব। এছাড়াও তিনি শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের শরীয়াহ সুপারভাইজারি কমিটির সভাপতি, ইসলামি সম্মেলন সংস্থা বাংলাদেশ ও বাংলাদেশ তাহফিজুল কুরআন সংস্থার সভাপতি এবং জামিয়া পটিয়ার মুখপাত্র মাসিক আত তাওহীদের প্রধান সম্পাদক। ২০১৮ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্সের স্বীকৃতি প্রদানের নিমিত্তে আল হাইআতুল উলয়া গঠিত হলে তিনি এর স্থায়ী কমিটির সদস্য মনোনীত হন।