| |
               

মূল পাতা জাতীয় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ১০০ টাকার স্মারক নোট অবমুক্ত


পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ১০০ টাকার স্মারক নোট অবমুক্ত


রহমত ডেস্ক     25 June, 2022     04:56 PM    


প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দীর্ঘতম পদ্মা সেতুর ঐতিহাসিক বর্ণাঢ্য উদ্বোধন উপলক্ষে একশ’ টাকার স্মারক নোটের অবমুক্ত করেন। শেখ হাসিনা মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে নিজস্ব অর্থায়নে তৈরি দেশের বৃহত্তম পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্টানে এই স্মারক নোটের অবমুক্ত করেন। এই স্মারক নোটের সম্মূখভাগের বাম পাশেজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি ও ব্যাক গ্রাউন্ডে পদ্মা সেতুর ছবি মুদ্রিত হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ফজলে কবির স্বাক্ষরিত এ স্মারক নোট রিলিজ করে। এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্ণর উপস্থিত ছিলেন। বাংলাদেশ ব্যাংক কর্মকর্তারা জানিয়েছেন, নতুন এই স্মারক নোট আগামীকাল থেকে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল শাখায় পাওয়া যাবে এবং পরে দেশের অন্যান্য শাখায়ও পাওয়া যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্থিক, প্রকৌশল এবং রাজনৈতিক ত্রিমুখী চ্যালেঞ্জ মোকাবেলা করে দীর্ঘতম সেতুটি উদ্ধোধন করার সঙ্গে সঙ্গে বাংলাদেশ আজ তার স্বপ্ন পূরণ প্রত্যক্ষ করছে। শেখ হাসিনা রাজধানীর সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং অন্যান্য অংশের সাথে সংযোগকারী খরস্রোতা এবং জল প্রবাহ, দৈর্ঘ্য ও আকারের দিক থেকে বিশ্বের অন্যতম শক্তিশালী বিবেচিত নদীর উপর এই সেতুটির উদ্বোধন করেন। আজ (২৫ জুন) শনিবার সকালে মাওয়া প্রান্তে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পদ্মা সেতুর ফলক উম্মোচন করেন প্রধানমন্ত্রী, যেখানে বিদেশী কূটনীতিকসহ হাজার হাজার বিশিষ্ট অতিথি উপস্থিত ছিলেন।