| |
               

মূল পাতা সারাদেশ জেলা ফটিকছড়িতে সিরাত বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


ফটিকছড়িতে সিরাত বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


নুরুল কবির আরমান,     05 October, 2023     09:03 PM    


চট্টগ্রাম ফটিকছড়ির ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আরবিয়া এমদাদুল উলূম ধর্মপুর বড় মাদরাসায় সিরাতুন্নবী (সা.) বিষয়ক গবেষণামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

জামিয়ার নির্বহী পরিচালক  মাওলানা শহিদুল্লাহর সভাপতিত্বে ও মাওলানা ওবাইদুল্লাহ মুহাম্মদের সঞ্চালনায় সিরাত সেমিনারে রাসূল সা. এর সিরাতের উপর জামেয়ার শিক্ষার্থীরা ২০  টিরও অধীক প্রবন্ধ পাঠ করেন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামিয়ার প্রধান মুফতী ও শিক্ষা পরিচালক মুফতী আইয়ুব বিন কাসিম ধর্মপুরী, সিনিয়র মুহাদ্দিস মাওলানা ইমরান কাসেমী, মাওলানা নূরুল আমিন, মুফতী জমির বিন ফরিদ, মাওলানা আবুল হাসেম, মুফতী হবীবুল্লাহ মাহদী, মুফতী শামছুল করিম, ক্বারী জাহেদুল্লাহ আনসারী ও মাওলানা মেছবাহুস সুন্নাহ প্রমুখ।

সিরাত সেমিনারে আলোচকগন বলেন, মহানবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব। জাহেলী যুগের সকল অন্যায়- অনাচারকে ছিন্ন করে সমাজকে আলোকিত করার জন্য হেদায়তের বাণী নিয়ে এই পৃথিবীতে মহান আল্লাহ রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে  প্রেরণ করেন। তিনিই সর্বশ্রেষ্ঠ এবং সর্ব শেষ নবী ও রাসুল । তারপরে আল্লাহ তা'য়ালা আর কোন নবী ও রাসুল এই পৃথিবীতে প্রেরণ করবেন না। বর্তমানে আমরা তার আদর্শ থেকে দূরে থাকার কারণে এ পৃথিবীতে অশান্তির আগুন দাউ দাউ করে জ্বলছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে সকলকে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শের অনুসরণ অনুকরণ করার কোন বিকল্প নেই।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চট্টগ্রাম ফটিকছড়ি