| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিশৃঙ্খলার উদ্দেশ্যেই নয়াপল্টনে সমাবেশ চায় বিএনপি : তথ্যমন্ত্রী


বিশৃঙ্খলার উদ্দেশ্যেই নয়াপল্টনে সমাবেশ চায় বিএনপি : তথ্যমন্ত্রী


রহমত ডেস্ক     22 November, 2022     08:15 PM    


বিশৃঙ্খলা ও জনদুর্ভোগ সৃষ্টির উদ্দেশ্যেই বিএনপি রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করতে চায় বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন,  বিএনপির উদ্দেশ্য ভালো নয়। ঢাকা শহরে এবং আশপাশে এত মাঠ থাকতে তারা নয়াপল্টনে পার্টি অফিসের সামনে ব্যস্ত রাস্তায় সমাবেশ করতে চায়। এর উদ্দেশ্য হচ্ছে গাড়ি ভাঙচুর করা যাবে, বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে, জনদুর্ভোগ সৃষ্টি করা যাবে।

মঙ্গলবার (২২ নভেম্বর) রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে উন্নয়ন সমন্বয় এনজিওর তামাকবিরোধী মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

‘কোনো বাধাই বিএনপির ১০ ডিসেম্বর সমাবেশকে ঠেকাতে পারবে না’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, আমরা তো কাউকে কোনো বাধা দিতে চাইনি। বাধা দিলে তারা সমাবেশ করতে পারতো না। বরং তারা আমাদের বাধা দিয়েছিল। বিএনপি আমাদের সমাবেশে গ্রেনেড হামলা চালিয়েছিল, আমাদের বিভিন্ন সমাবেশে দেশব্যাপী বোমা হামলা চালিয়েছিল, বহু মানুষকে হত্যাও করেছিল। অথচ তাদের সভায় কী আজ পর্যন্ত একটি পটকা ফুটেছে? তারা যাতে ভালোভাবে সমাবেশ করতে পারে সেজন্য আমরা সরকারের পক্ষ থেকে সহায়তা করছি।

বিএনপি সমালোচনা করে ড. হাছান বলেন, এদেশে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। তাদের নেত্রী খালেদা জিয়া জঙ্গিদের গ্রেপ্তারের বিরোধিতা করেছিলেন। আজ জঙ্গিদের আস্ফালনের সঙ্গে মির্জা ফখরুলের বক্তব্য একসূত্রে গাঁথা। তারা দেশকে অস্থিতিশীল করতে চায়।