| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ ‘ক্ষমতাসীন সরকারের প্রতি আমাদের কোনো সহানুভূতি নেই’


‘ক্ষমতাসীন সরকারের প্রতি আমাদের কোনো সহানুভূতি নেই’


জসিম উদ্দীন     09 March, 2022     11:11 PM    


জমিয়তের উলামায়ে ইসলাম পাকিস্তানের প্রধান মাওলানা ফজলুর রহমান বলেছেন, বর্তমান ক্ষমতাসীন সরকারের প্রতি আমাদের কোনো সহানুভূতি নেই। যখন থেকে তারা এনজিওর মাধ্যমে পশ্চিমা সভ্যতাকে তুলে ধরার চেষ্টা করেছিল, আমরা সে সময় বলেছিলাম যে তারা পাকিস্তানি নয়। এরা বহিরাগত এজেন্ডার এজেন্ট। ২০১৮ সালের নির্বাচনের এক সপ্তাহের মধ্যে, আমরা একটি ঐকমত্যে এসেছি যে নির্বাচনে কারচুপি হয়েছে, জনগণের ম্যান্ডেট ছিনতাই করা হয়েছে এবং আমরা ফলাফলকে স্বীকৃতি দিচ্ছি না। এরপরে আন্দোলন দানা বাঁধতে শুরু করে। বুধবার (৯ মার্চ) বিকালে পাকিস্তান পিপলস পার্টি, জমিয়তের উলামায়ে ইসলাম- জেইউআই-এফ এবং পিএমএল-এন সমন্বিত ঐক্যবদ্ধ বিরোধী দলের এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, আসিফ আলি জারদারি, শাহবাজ শরীফ প্রমুখ।

মাওলানা ফজলুর রহমান বলেন, আমরা আমাদের মিছিল-মিছিলের মাধ্যমে এই নির্বাচিত শাসকদের আসল চেহারা উন্মোচিত করেছি। জাতির সামনে আমরা লজ্জিত নই। আমরা যা বলেছি তা বাস্তবে পরিণত হয়েছে এবং সাধারণ মানুষের সামনে রয়েছে। প্রত্যেক ব্যক্তি মনে করে দেশ অধঃপতনের দিকে ধাবিত হচ্ছে। যখন ২০১৭-১৮ সালের বাজেট পেশ করা হচ্ছিল তখন প্রবৃদ্ধির হার ছিল সাড়ে পাঁচ শতাংশ এবং পরের বছর বার্ষিক প্রবৃদ্ধি ধরা হয়েছিল সাড়ে ছয় শতাংশ। ক্ষমতাসীন সরকার আমাদের প্রবৃদ্ধিকে শূন্যের কোটায় নিয়ে এসেছে, দেশের অর্থনীতি দুর্বল হয়ে পড়েছে। তাই ক্ষমতাসীন সরকারকে অন্য কোন দেশের সরকার ঋণ দিয়ে নিজের অর্থ অপচয় করতে চায় না।

তিনি আরো বলেন, আজকে সব বিরোধী দল জাতীয় পরিষদ সচিবালয়ে অনাস্থা প্রস্তাব পেশ করেছে এবং এখন তাদের দিন গড়িয়েছে, তাদের দাবার বোর্ড গুটিয়ে গেছে এবং এখন কোনো আদর্শ জিনিস তাদের কাজে আসতে পারে না। বর্তমান বিরোধী দল দেশের স্বার্থে ঐক্যবদ্ধ, পিপিপি সরকার চীনের সঙ্গে যোগাযোগ রেখে সি-পাকের দিকে এগোচ্ছে, পিএমএল-এন সরকার পিপিপি ভুল করেছে তা বলেনি বরং প্রচার করেছে।এবং বিদ্যুৎ হিসেবে দেশে উৎপাদন বেড়েছে এবং চীনের মতো দেশের মাধ্যমে বিশ্বের সঙ্গে বাণিজ্যের পথ দিয়েছে, এমন একজন মহান বন্ধুকে আমরা হতাশ করেছি।  আমরা গণতন্ত্রের সঙ্গে দাঁড়িয়েছি, আমরা পাকিস্তানকে স্থিতিশীল করতে চাই, কোনো প্রতিষ্ঠানের সঙ্গে কোনো শত্রুতা নেই কিন্তু যখনই তাদের সিদ্ধান্ত ও দৃষ্টিভঙ্গির সঙ্গে দ্বিমত পোষণ করার সুযোগ আসে, তা গোপন থাকে না।  উন্মুক্ত ও সম্মানের সাথে ভিন্নমত পোষণ করেছি। অনাস্থা প্রস্তাব দাখিল করা হয়েছে, আমরা সফলতায় বিশ্বাসী এবং এই অযোগ্য ও অর্থবদের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব সফল হবে এবং জাতি অচিরেই মুক্তির সুসংবাদ শুনতে পাবে।