| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ইভিএম কেবল চুরি নয়, এটি ডাকাতি : তৈমূর খন্দকার


ইভিএম কেবল চুরি নয়, এটি ডাকাতি : তৈমূর খন্দকার


রহমত ডেস্ক     18 January, 2022     10:00 PM    


নারায়ণগঞ্জ সিটি করপোরেশন-নাসিক নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, ইভিএম কেবল চুরি নয়, এটি ডাকাতি। সব দলের সিদ্ধান্তই সঠিক, প্রত্যেক রাজনীতিবিদকে অনুরোধ করছি, এই ইভিএমে কোনো নির্বাচনে যেন কেউ অংশ না নেয়। ইভিএম ডিজিটাল ডাকাতির বাক্স।

আজ (১৮ জানুয়ারি) মঙ্গলবার গ্রেফতার কর্মীদের খোঁজখবর নিতে গিয়ে নারায়ণগঞ্জ জেলা কারাগারের সামনে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি কারাগারের বাইরে থাকা কারাবন্দিদের স্বজনদের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে তাদের সব খরচ বহন করাসহ জামিনের ব্যাপারে আশ্বস্ত করেন।

তৈমূর বলেন, নাসিক নির্বাচনে অলিখিতভাবে চিফ এজেন্ট ছিলেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম। এই জায়েদুল আলম ইঞ্জিনিয়ারিং করে ২৮ ডিসেম্বর থেকে ইলেকশনের রাত পর্যন্ত আমার লোকগুলোকে গ্রেফতার করে আতঙ্ক সৃষ্টি করেছেন। আমি এখানে আসার পর জানতে পারলাম আমার আরেক কর্মীকে মিছিল শেষে বাড়ি ফেরার পর গ্রেফতার করেছিল। তার পরিবারকে মুখ খুলতে ভয়ভীতি দেখানো হয়েছিল। এভাবে আমার প্রতিটি কর্মীর বাড়ি বাড়ি পুলিশ পাঠিয়ে ভয়ভীতি দেখিয়েছে, তাদের গ্রেফতার করেছে, আমার বাড়ির কর্মচারীদের পর্যন্ত গ্রেফতার করেছে।

তিনি আরো বলেন, নেতাকর্মীদের জামিন না দিয়ে অমানবিক আচরণ করা হচ্ছে। আমি সরকারকে বলতে চাই, আমাকে গ্রেফতার করে কারাগারে নিন এবং আমার কর্মী ও কর্মচারীদের মুক্তি দিন। তারা কোনো অপরাধ করেনি, শুধু নির্বাচনের কাজ করেছে। অন্যায় করেছেন আপনারা, ভোট ডাকাতি করেছেন আর প্রশাসনকে দিয়ে নির্বাচন করিয়েছেন। এর বিচারও এক দিন হবে এই নারায়ণগঞ্জের মাটিতে। আমার কর্মীদের বিনা অপরাধে জেলে নেওয়া হয়েছে। তাদের জামিন দেওয়া হচ্ছে না। আমাকে কারাগারে নিয়ে তাদের মুক্তি দেওয়া হোক।

১৬ জানুয়ারি অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ডা. সেলিনা হায়াৎ আইভী ও অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার মেয়র প্রার্থী হন। এতে পরাজিত হন তৈমূর আলম খন্দকার। ১৯২ কেন্দ্রের সবগুলোর ফলাফলে নৌকা প্রতিকে আইভী পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৯৭ ভোট। হাতি প্রতীকে তৈমূর পেয়েছেন ৯২ হাজার ৫৬২ ভোট।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়ণগঞ্জ নারায়নগঞ্জ সদর