| |
               

মূল পাতা আন্তর্জাতিক ইসরাইলের ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক থাকুন : ইরান


ইসরাইলের ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক থাকুন : ইরান


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     05 October, 2021     12:50 PM    


প্রতিবেশী দেশগুলোকে অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলের ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমাদ ওয়াহিদি। তিনি বলেন, ইরানের সঙ্গে আঞ্চলিক দেশগুলোর মতবিরোধ সৃষ্টি করার জন্য শত্রুরা বিশেষ করে আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল ব্যাপক তৎপরতা চালাচ্ছে। এ ধরনের ষড়যন্ত্রের ব্যাপারে আমাদের প্রতিবেশী দেশগুলোকে সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার (৫ অক্টোবর) পার্স টুডে ওয়াহিদির বরাত দিয়ে জানায়, ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সীমান্তের সর্বসাম্প্রতিক পরিস্থিতি এবং আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সাম্প্রতিক মন্তব্য সম্পর্কে প্রতিক্রিয়ায় মন্ত্রী বলেন, ‘ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মূলনীতি হচ্ছে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সর্বোচ্চ পর্যায়ের ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখা। শত্রুদেরকে ইরানের বিরুদ্ধে যেকোনো ধরনের সামরিক হঠকারিতার ব্যাপারে সতর্ক থাকতে হবে।

তিনি আরও  বলেন, বন্ধু দেশগুলোর প্রতি শান্তি ও নিরাপত্তার বার্তা এবং শত্রুদেরকে নিজের প্রস্তুতি সম্পর্কে সতর্ক করার জন্য সাম্প্রতিক মহড়ায় ইরান সামরিক শক্তি প্রদর্শন করেছে। আমরা শত্রুদের সম্পর্কে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি। প্রতিবেশী দেশগুলোকে নিয়ে ইহুদিদের যেকোনো ষড়যন্ত্র নিশ্চিহ্ন করে দেওয়ার ক্ষমতা রাখে ইরান।

/জেআর/