| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ফরিদাবাদ মাদরাসার ভর্তি কার্যক্রম চলছে


ফরিদাবাদ মাদরাসার ভর্তি কার্যক্রম চলছে


আলাউদ্দীন বিন সিদ্দীক     17 April, 2024     11:51 AM    


জামিয়া আরাবিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদের ১৪৪৫/৪৬হিজরী শিক্ষাবর্ষের নতুন শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম আজ (১৭ এপ্রিল,  ৭  শাওয়াল) বুধবার সকাল ০৭টা ৩০ মিনিটে শুরু হয়েছে।

প্রতিষ্ঠানটির ভাইস প্রিন্সিপাল মাওলানা মতিউর রহমান স্বাক্ষরিত এক ভর্তি বিজ্ঞপ্তি থেকে তথ্য জানা যায়।

কোটা পূরণের পূর্বেই আগ্রহী তালিবে ইলমদেরকে যথাসময়ে উপস্থিত হয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করার জন্য বিশেষভাবে আহবান জানিয়েছেন মাদরাসা কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ভর্তিচ্ছুক ছাত্রদের  নিজের জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধনের ফটোকপি, নিজের সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবি (স্পষ্ট হতে হবে) ও অভিভাবকের (পিতার অবর্তমানে আপন ভাই/চাচা/মামার) জাতীয় পরিচয়পত্রের ফটোকপি আনতে হবে। ভর্তি ফরমে জন্ম নিবন্ধন/জাতীয় পরিচয়পত্রে প্রদত্ত বানান অনুযায়ী-ই নিজের নাম, পিতার নাম, পূর্ণ ঠিকানা ও জন্ম তারিখ লিখতে হবে। পরবর্তীতে কোন ধরনের পরিবর্তন গ্রহণযোগ্য হবেনা।

দাড়ি, গোঁফ, চুল ও পোশাক সুন্নাত মোতাবেক এবং আকাবির আসলাফের তরীকা অনুযায়ী হতে হবে । তাকমীল জামাতে ভর্তিচ্ছুকে অবশ্যই আল-হাইয়াতুল উলইয়া কর্তৃক অনুমোদিত বোর্ড থেকে ফযীলত মারহালার কেন্দ্রীয় পরীক্ষার প্রবেশপত্র ও মার্কসিট আনতে হবে এবং ফযীলত মারহালায় ন্যূনতম জায়্যিদ বিভাগে উত্তীর্ণ হতে হবে । মেশকাত জামাতে ভর্তিচ্ছুকে ১৪৪৪হি. সনের বেফাকসহ হাইআভুক্ত ছয়বোর্ডের যেকোন বোর্ড হতে শরহে বেকায়ার কেন্দ্রীয় পরীক্ষার মার্কসিট আনতে হবে। জালালাইন, হেদায়াতুন্নাহু ও মীযান জামাতে ভর্তিচ্ছু ছাত্ররা বেফাক পরীক্ষায় জায়্যিদ জিদ্দান বিভাগে উত্তীর্ণ হলে নাম্বারপত্র দেখিয়ে ভর্তি হতে পারবে।

যে জামাতের যে কিতাব পরিক্ষা হবে:
জামাত তাকমীল * - مشكوة المصابيح، الهداية/
মিশকাত - تفسير الجلالين، الهداية (أولين)
শরহে বেকায়া- شرح الجامي كنز الدقائق
শরহে জামী- الكافية، مختصر القدوري
কাফিয়া- هداية النحو، علم الصيغة
হেদায়াতুন্নাহু- نحومير، علم الصرف، روضة الأدب
নাহবেমীর- ميزان الصرف، الطريق إلى العربية
মিযান-تيسير المبتدي، أردو كي تيسري كتاب

* তাকমীল জামাতে ভর্তিচ্ছুকে অবশ্যই আল-হাইয়াতুল উলইয়া কর্তৃক অনুমোদিত বোর্ড থেকে ফযীলত মারহালার কেন্দ্রীয় পরীক্ষার প্রবেশপত্র ও মার্কসিট আনতে হবে এবং ফযীলত মারহালায় ন্যূনতম জায়্যিদ বিভাগে উত্তীর্ণ হতে হবে ।