| |
               

মূল পাতা জাতীয় ঢাকায় পৌঁছেছেন দেওবন্দের মুহতামিম


ঢাকায় পৌঁছেছেন দেওবন্দের মুহতামিম


রহমত নিউজ     24 March, 2024     01:29 PM    


ঢাকায় এসে পৌছেছেন ভারতের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুফতী আবুল কাসেম নোমানী।

আজ (২৪ মার্চ) রবিবার সকাল ৯টা ২৫ মিনিটে বিমানযোগে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

এসময় তাকে অভর্থনা জানান ওলামায়ে কেরামের একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন মুফতী মাহমুদ রাজস্থানী, মুফতী শাহেদ রাহমানী ও মুফতী আরশাদ রাহমানী প্রমূখ।

মুফতী আবুল কাসেম নোমানী ঢাকা থেকে সরাসরি বগুড়া জামিল মাদরাসার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন বলে জানাগেছে। সেখানে তিনি তিনদিন ইতেকাফ করবেন। তারপর ২৬ শে মার্চ তিনি ফিরে যাবেন দেওবন্দে’।

এদিকে আগামীকাল দুপুর ১২ টায় শায়খুল হাদিস আল্লামা মুফতী আবুল কাসেম নোমানী আলেম ওলামা ও সাধারণ মুসল্লিদের উদ্দেশ্যে আম বয়ান করবেন বলে জানা গেছে।

সংশিষ্ট সূত্র থেকে জানা যায়, ইতেকাফের উদ্দেশে বগুড়ার ‘আল-জামিয়াতুল ইসলামিয়া কাসেমুল উলুম জামিল মাদরাসা-মসজিদে এতোমধ্যে শায়খুল হাদিস জাকারিয়া কান্ধলভি ও মুফতী মাহমুদ হাসান গাঙ্গুহির খলিফা আফ্রিকার প্রখ্যাত পীরে কামেল মাওলানা শায়খ ইব্রাহীম আফ্রিকী আগমন করেছেন।

ইতেকাফে সৌদি আরব, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, আরব-আমিরাত, দুবাই, আফ্রিকা, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও বাংলাদেশসহ ২০-২৫ দেশের প্রায় পাঁচ হাজার মুত্তাকী পরহেজগার আল্লাহ ওয়ালা আলেম ও সাধারণ শিক্ষিত দ্বীনদার মুসলমানরা অংশগ্রহণ করেছেন বলে জানা গেছে।