| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ ফের বিজেপি ক্ষমতায় এলে কোনো নির্বাচন হবে না : মমতা বন্দ্যোপাধ্যায়


ফের বিজেপি ক্ষমতায় এলে কোনো নির্বাচন হবে না : মমতা বন্দ্যোপাধ্যায়


রহমত নিউজ ডেস্ক     24 June, 2023     12:12 PM    


ভারতের ২০২৪ সালের লোকসভা নির্বাচনে জনতা পার্টির বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ে উদ্দেশ্যে দেশটির প্রধান বিরোধীদলগুলো জোট বাঁধতে চায়। সে লক্ষ্যে বিহারের রাজধানী পাটনায় শুক্রবার (২৩ জুন) বৈঠকে বসেছিলেন দেশটির ১৫টি বিরোধীদলের নেতারা। নিজেদের বিরোধিতা ভুলে গিয়ে একসঙ্গে লড়াইয়ের বার্তা দিতে শোনা গেছে তাদের। এ বৈঠকে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও তার ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়, কলকাতার মেয়র ফিরাহাদ হাকিম ছাড়াও রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। বিজেপি যদি ২০২৪ এ নির্বাচনে জিতে ক্ষমতায় আসে তাহলে ভবিষ্যতে দেশে আর কোনো নির্বাচন হবে না। বৈঠকে এমনই দাবি করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

লালু প্রসাদ যাদব, শারদ পাওয়ার, নিতিশ কুমার রাহুল গান্ধী-সহ দেশটির প্রধান বিরোধীদলের নেতাদের সামনে বসে অভিযোগের সুরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পশ্চিমবঙ্গের রাজভবন থেকে সমান্তরাল সরকার চালানো হচ্ছে পশ্চিমবঙ্গে। পশ্চিমবঙ্গের প্রতিষ্ঠাতা দিবস আমাদেরকে না জানিয়েই রাজভবনেই উদযাপন করা হলো। এরপর ভারতীয় জনতা পার্টির বিরোধিতা করে তিনি বলেন, বিজেপি দেশজুড়ে যে অত্যাচার চালাচ্ছে তাতে ইতি টানতে বিরোধীদের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। আমাদের বিরোধী বলে ডাকবেন না, আমরা দেশের নাগরিক। মনিপুর জ্বলছে আমাদেরও খারাপ লাগে। বিজেপি অত্যাচারী, একনায়কতান্ত্রিক সরকারকে শেষ করতে হবে। কেউ বিরোধী কথা বললেই ইডি, সিবিআই, লাগিয়ে দিচ্ছে। নারীদের ওপর অত্যাচার হলে সেই বিষয়ে চিন্তা করে না, কর্মসংস্থান নিয়ে চিন্তা করে না। রক্ত বইলে বইবে, কিন্তু আমরা দেশকে রক্ষা করব। এবারের নির্বাচনে বিজেপি জিতলে ভবিষ্যতে দেশে আর নির্বাচন হবে না।

ভারতের জাতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধী বলেন, বিরোধীদের মধ্যে ছোটখাট মতপার্থক্য থাকলে সেটা আমরা সবাই মিলে নমনীয় হয়েই ঐক্যবদ্ধভাবে ভোটে লড়বো। বৈঠকের শেষে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, বিরোধীদের পরবর্তী বৈঠক ১২ জুলাই সিমলায় অনুষ্ঠিত হবে। তবে এই বৈঠককে কটাক্ষ করে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, পাটনায় ফটোসেশন চলছে।