| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন এসএমএসেও জানা যাবে দাওরায়ে হাদিসের ফল


এসএমএসেও জানা যাবে দাওরায়ে হাদিসের ফল


জামিল আহমদ     25 April, 2023     01:35 AM    


আজ দুপুরে আল-হাইআতুল উলইয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের অধীনে অনুষ্ঠিত১৪৪৪ হিজরি/২০২৩ খ্রিস্টাব্দের দাওরায়ে হাদিস পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। 

পরীক্ষার ফলাফল জানা যাবে মোবাইলের এসএমএস-এ। এসএমএস-এর মাধ্যমে পরীক্ষার ফলাফল জানতে হলে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে বড় হাতের অক্ষর এ লিখতে হবে HTR। এরপর স্পেস দিয়ে শিক্ষার্থীর রোল নাম্বার লিখে সেন্ড করতে হবে ২৯৯৩৩ এই নম্বরে। এছাড়া ফলাফল দেখার জন্য শিক্ষার্থীরা হাইয়াতুল উলইয়ার ওয়েবসাইট ও ফেসবুক পেজ ভিজিট করতে পারেন।

আজ (২৬ এপ্রিল) বুধবার রাজধানীর ঢাকার যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেসেস্থ বোর্ডের কার্যালয়ে  দাওরায়ে হাদীসের ফল প্রকাশ উপলক্ষ্যে হাইআতুল উলইয়ার স্থায়ী কমিটি ও পরীক্ষা উপকমিটির এক যৌথসভা আহ্বান করা হয়েছে। এতে সভাপতিত্ব করছেন হাইয়াতুল উলইয়ার ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মাহমুদুল হাসান। বৈঠকে সভাপতির অনুমোদক্রমে ফলাফল ঘোষণা হবে। এরপর দুপুর ২ টায় সংস্থাটির ওয়েবসাইটে ফলাফল উন্মুক্ত করা হবে।

ফলাফল প্রকাশের পর নিচের লিংকে প্রবেশ করে ব্যক্তিগত ও মাদরাসার ফলাফল দেখা যাবে: https://hems.alhaiatululya.org / https://hems.alhaiatululya.org/exam-result সকল মাদরাসার অ্যাডমিন নিজ নিজ আইডিতে প্রবেশ করে স্ব স্ব মাদরাসার ফলাফল প্রিন্ট করতে পারবেন।

উল্লেখ্য, জাতীয় সংসদের ২০১৮ সালের ৪৮ নম্বর আইনে সরকার ২০১৮ সালে ১১ এপ্রিল এই বোর্ডের অধীনে কওমি মাদরাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে (ইসলামী শিক্ষা ও আরবি) মাস্টার্সের সমমান প্রদান করা হয়। বর্তমানে কওমি মাদরাসার ছয়টি বোর্ড আল-হাইআতুল উলইয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের অধীনে নিবন্ধিত। বোর্ডগুলো হলো- বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস, বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা, আযাদ দ্বীনি এদারায়ে তা’লীম বাংলাদেশ, তানযীমুল মাদারিসিল কওমিয়া বাংলাদেশ ও বেফাকুল মাদারিসিদ দ্বীনিয়া বাংলাদেশ।