| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য তথ্য সংগ্রহের নামে জিল্লুর রহমানকে পুলিশি হয়রানি: বাংলাদেশ ন্যাপ'র উদ্বেগ


তথ্য সংগ্রহের নামে জিল্লুর রহমানকে পুলিশি হয়রানি: বাংলাদেশ ন্যাপ'র উদ্বেগ


রহমত নিউজ     26 December, 2022     01:48 PM    


দেশের দর্শক প্রিয় টকশো ‘তৃতীয় মাত্রা’র উপস্থাপক ও থিংক ট্যাংক সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজের (সিজিএস) নির্বাহী পরিচালক জিল্লুর রহমানের তথ্য সংগ্রহের নামে পুলিশের ভয় দেখানোর অভিযোগে তার নিজস্ব ফেসবুকে স্ট্যাটাসের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। 

সোমবার (২৬ ডিসেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ উদ্বেগ প্রকাশ করেছেন। 

তারা বলেন, জনপ্রিয় টিভি চ্যানেল আইয়ের দর্শক প্রিয় ‘তৃতীয় মাত্রা’র উপস্থাপক জিল্লুর রহমান অপরিচিত কোন ব্যাক্তি নন। তার নিজস্ব অফিস রয়েছে। সরকারের আইন শৃংখলা বাহিনী যে কোন তথ্য সংগ্রহ করার জন্য সরাসরি তার সাথে যোগাযোগ করতেই পারেন। কিন্তু তা না করে পুলিশ তথ্য সংগ্রহের জন্য শরীয়তপুরে তার পৈতৃক বাড়িতে গিয়ে তার আত্মীয় স্বজন ও প্রতিবেশীদের মাঝে এক ধরনের ভিতি সৃষ্টি করেছে, যা উদ্বেগজনক। 

নেতৃদ্বয় বলেন, আইন শৃংখলা রক্ষাকারি বাহিনীর এই ধরনের আচরন শুধু নিন্দনীয় নয়, এটা অসাংবিধানিকও বটে। বিজয়ের মাসে স্বাধীন বাংলাদেশের একজন সচেতন নাগরিকের এমন অভিযোগে দেশবাসী মনে উদ্বিগ্ন ও উৎকন্ঠিত। তাদেরআশঙ্কা বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতা ক্রমসঙ্কুচিত হচ্ছে কি না ? 

তারা সাংবাদিক জিল্লুর রহমানের উত্থাপিত উপরিউক্ত অভিযোগের ভিত্তিতে একটি নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘটনার সত্যতা সাপেক্ষে দায়ী ব্যক্তিদের আইন অনুযায়ী শাস্তি নিশ্চিত করার দাবী জানান এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান।