| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব ২৭ দেশের সৈন্যদের নিয়ে ‘আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা’


২৭ দেশের সৈন্যদের নিয়ে ‘আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা’


মুসলিম বিশ্ব ডেস্ক     07 November, 2022     06:27 PM    


সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে সৈন্যদের নিয়ে মক্কায় ‘আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা’ শুরু হয়েছে। প্রতিযোগিতায় ২৭টি দেশের হাফেজ সৈন্যরা অংশগ্রহণ করে। এ প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করছেন সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান।

রবিবার (৬ নভেম্বর) ‘আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা’ শুরু হয়েছে। চলবে ১৩ নভেম্বর (রবিবার) পর্যন্ত। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। বিরতির সময় পবিত্র কোরআন ও এর বিজ্ঞান বিষয়ক অনুষ্ঠানও পরিচালিত হচ্ছে। 

সৌদি বার্তা সংস্থা এসপিএ জানায়, প্রতিরক্ষা মন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমানের পক্ষে, ডক্টর মুহাম্মদ আল-ইসা প্রতিযোগিতার উদ্বোধন করেছেন। এ সময় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ প্রতিযোগিতার সুপারভাইজারও উপস্থিত ছিলেন। ডক্টর মুহাম্মদ আল-ইসা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের স্বাগত জানান।

অনুষ্ঠানে প্রতিযোগিতার তত্ত্বাবধায়ক, আলী আব্দুল রহমান আল-হুসাইনি বলেছেন, সৌদি আরব কুরআন এবং এর হিফজ বিষয়ে গুরুত্বপূর্ণ সেবা প্রদান করছে। কুরআন ও সুন্নাহ এ দেশের সংবিধান। সৈন্যদের মধ্যে ‘আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায়’ ২৭টিরও বেশি দেশের প্রার্থীরা অংশ নেন।