| |
               

মূল পাতা সারাদেশ জেলা রেললাইনে বিকল ট্রাক, দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন


রেললাইনে বিকল ট্রাক, দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন


রহমত নিউজ ডেস্ক     27 October, 2022     10:05 AM    


গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ রেল লাইনের ওপর একটি ট্রাকের চাকা বিকল হয়ে আটকে পড়ে। এতে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে মহুয়া কমিউটার ট্রেন। এ সময় ঢাকার সঙ্গে বন্ধ হয়ে যায় ময়মনসিংহ অঞ্চলের রেল চলাচল। মহুয়া কমিউটার ছাড়াও পাশের স্টেশনে আটকা পড়ে অগ্নিবীনা এক্সপ্রেস ও ভাওয়াল এক্সপ্রেস।

বুধবার (২৬ অক্টোবর) রাত ৯টার দিকে উপজেলার শ্রীপুর-বরমীর ঢাকা-ময়মনসিংহ রেললাইনের ঘুণ্টিঘর এলাকায় এ ঘটনা ঘটে।

ট্রাক চালক ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯টার দিকে ট্রাকটি সাতখামাইর এলাকা থেকে বরমীর দিকে যাচ্ছিল। এ সময় রেললাইন পার হওয়ার জন্য ওঠার আগেই ট্রাকটির ডান পাশের পেছনের দুটি চাকা সড়কের ওপর দেবে যায়। ফলে ট্রাকের সামনের অংশ রেললাইনের ওপরে উঠে আটকা পড়ে। নিশ্চিত দুর্ঘটনা আঁচ করতে পেরে ওই গেটে দায়িত্বরত গেটম্যান তাৎক্ষণিক বিষয়টি দায়িত্বরদের জানালে ট্রেনটি দুর্ঘটনাকবলিত ট্রাকের খুব কাছাকাছি এসে থামে।

গেটম্যান মো. মিনহাজ উদ্দিন জানান, ক্রসিং পার হওয়ার সময় ক্রসিংয়ের পাশেই ট্রাকটির পেছনের চাকা দেবে যায়। সেসময় ময়মনসিংহ থেকে ঢাকাগামী মহুয়া এক্সপ্রেস ট্রেনটি আসছিল। আমি তাৎক্ষণিক বিষয়টি কর্তব্যরত শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টারকে জানাই। এক পর্যায়ে ট্রেনটি ট্রাকের খুব কাছাকাছি এসে থামে।

শ্রীপুরের কর্তব্যরত স্টেশন মাস্টার মো. সাইদুর রহমান জানান, গেটম্যানের কাছ রেললাইনে ট্রাক আটকে পড়ার খবরটি মহুয়া ট্রেনের গার্ডকে জানানো হলে তারা ট্রেনটি দ্রুত থামিয়ে দেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা গাজীপুর শ্রীপুর