| |
               

মূল পাতা রাজনীতি ধর্মীয় শিক্ষা বাধ্যতামুলক করতে হবে : মনির হোসাইন


ধর্মীয় শিক্ষা বাধ্যতামুলক করতে হবে : মনির হোসাইন


রহমত ডেস্ক     01 July, 2022     06:04 PM    


বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সভাপতি মুহাম্মদ মনির হোসাইন বলেন, বর্তমানে সমাজের সর্বস্তরে জাহিলিয়াত বিরাজ করছে। ব্যক্তিজীবন থেকে নিয়ে রাষ্ট্র পর্যন্ত কোথাও মানুষের জান-মালের নিরাপত্তা নেই। ইন্টারনেট ও তথ্য প্রযুক্তিজুড়ে অশ্লীলতার ছড়াছড়ি থাকায় ভবিষ্যৎ প্রজন্ম আজ ধ্বংসের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছে। দিনদিন সামাজিক ও সাংস্কৃতিক অবক্ষয়ে সমাজ ব্যবস্থা ভেঙে পড়ছে।

আজ (১ জলাই) শুক্রবার বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের বাছাইকৃত কর্মীদের নিয়ে শিক্ষা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আহসান আহমদ খানের সভাপতিত্বে ও সেক্রেটারি নূর মোহাম্মাদের পরিচালনায় উপস্থিত ছিলেন শ্রমিক মজলিসের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা খালেদ সানোয়ার, সাবেক জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি এডভোকেট মাওলানা এনায়েত রাব্বী আকরাম, রামপুরা থানা সভাপতি জাফর উল্লাহ শরাফত, পল্টন থানা সভাপতি আম্মার আল ফারাহ প্রমুখ।

মনির হোসাইন বলেন, সাম্প্রতিক সময়ের শিক্ষার্থীদের কিছু অংশ কিশোর গ্যাংয়ের মতো অপরাধে জড়িয়ে পড়ছে। শিক্ষার্থীদের এসকল অপরাধ থেকে দূরে রাখতে শিক্ষার্থীদের নীতিবান করে গড়ে তুলতে হলে অবশ্যই জেনারেল শিক্ষার সাথে কোরআন- হাদীসের শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। অন্যথায় শিক্ষার্থীদের নৈতিক পদস্খলন থেকে আদৌ রক্ষা করা যাবে না। এহেন পরিস্থিতিতে শিক্ষার্থীদের নৈতিক অবক্ষয়রোধে শিক্ষার ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা বাধ্যতামুলক করতে হবে এবং নববী আদর্শের চর্চার ব্যাপক প্রসার ঘটাতে হব । এজন্য ছাত্র মজলিসের প্রতিটি কর্মীকে জ্ঞান অর্জন ও চরিত্র গঠনের ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে।