| |
               

মূল পাতা সারাদেশ বন্যা প্রাদুর্ভাব গেলেই পরীক্ষা নেওয়া হবে : শিক্ষামন্ত্রী


বন্যা প্রাদুর্ভাব গেলেই পরীক্ষা নেওয়া হবে : শিক্ষামন্ত্রী


রহমত ডেস্ক     25 June, 2022     10:56 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বন্যা প্রাদুর্ভাব চলে গেলেই কোনো পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা গ্রহণ নিয়ে বাধা থাকবে না। শিক্ষার্থীরা অনায়াসে পরীক্ষা দিতে পারবে। তখনই পরীক্ষা নেওয়া হবে। আজ পদ্মার কারণে বাংলাদেশের আত্মবিশ্বাস জেগেছে। পদ্মার কারণে দেশের দক্ষতা ও সৃজনশীলতার চ্যালেঞ্জ জেগেছে। অনেকে অনেক কিছু দিয়ে পদ্মাকে ব্যাখ্যা করেন। কিন্তু আমার কাছে মনে হয় এই যে সেতু হয়েছে, তা আর কিছু না, তা বঙ্গবন্ধু কন্যার শোককে শক্তিতে পরিণত করার একটা বড় স্তম্ভ। শেখ হাসিনা সকল বাধা অতিক্রম করে মাথা উঁচু করে দাঁড়িয়েছেন। এটিই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। আগামী বছর থেকে ৬ষ্ঠ শ্রেণি থেকে ৮ম শ্রেণিতে কারিগরি শিক্ষা ব্যবস্থা চালু হবে। তোমাদেরকে ক্লাসের পড়া ক্লাসেই শিখতে হবে, শিখতে হবে সুন্দর সমাজ ব্যবস্থা, দেশপ্রেম শিখতে হবে, দেশের আইনি শিখতে হবে। নতুন কারিকুলামে সোনার বাংলায় কীভাবে সোনার মানুষ হবো তা শিখতে হবে।

আজ (২৫ জুন) শনিবার সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাব আয়োজিত ফল উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের পরিচালনায় বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিতবরণ দাশ প্রমুখ।

এর আগে,  শনিবার (২৫ জুন) বিকালে বাবুরহাট উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে চাঁদপুর সদর উপজেলা টুর্নামেন্ট কমিটির আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, আমরা বিজয়ী জাতির বিজয়ী সন্তান। আজ আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হয়েছি। স্বাধীনতার পর আমাদের আরও একটি বিজয় এটি। ধন্যবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। বঙ্গবন্ধুকে জানতে হবে, বুঝতে হবে। বঙ্গবন্ধুর মতো দেশপ্রেম দেশ ও মানুষের প্রতি ভালোবাসা থাকতে হবে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সবসময় বঙ্গবন্ধুর পাশে ছিলেন, তিনি যখন কারাগারে ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিবারের সকলকে আগলে রেখেছিলেন। বঙ্গবন্ধুর পাশে থেকে তিনি সাহস যুগিয়েছেন, পরিবারের সবাইকে সহযোগিতা করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, বাবুরহাট উচ্চবিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মো. আব্দুল হাই প্রমুখ । চাঁদপুর সদর উপজেলার ১৪টি প্রাথমিক বিদ্যালয় এ টুর্নামেন্টে অংশগ্রহণ করেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চাঁদপুর চাঁদপুর সদর