| |
               

মূল পাতা জাতীয় 'বন্যাদুর্গতদের মাঝে প্রশংসনীয় ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছে আলেম সমাজ'


'বন্যাদুর্গতদের মাঝে প্রশংসনীয় ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছে আলেম সমাজ'


রহমত ডেস্ক     24 June, 2022     11:03 PM    


সিলেট সুনামগঞ্জ নেত্রকোনাসহ সারাদেশে বন্যাদুর্গতদের সহযোগিতা করার জন্য দেশের বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। শুক্রবার (২৪ জুন) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, 'বন্যাদুর্গতদের মাঝে প্রশংসনীয় ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছে্ন আলেম সমাজ'। ইতিমধ্যেই দেশের শীর্ষস্থানীয় আলেম- ওলামা, ইমাম-খতীব ও বিভিন্ন ইসলামী রাজনৈতিক দলগুলো প্রশংসনীয়ভাবে ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছে। সেনাবাহিনী ও সরকারি তথ্য মতে এখনো অনেক এলাকায় ত্রাণ পৌঁছানো সম্ভব হয়নি। মানুষের জীবন বাঁচানোকে অগ্রাধিকার দিয়ে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান গুলো। বন্যাকবলিত এলাকার ক্ষতিগ্রস্থ মসজিদ-মাদরাসাগুলোর দিকে বিশেষ নজর রাখার জন্যও দাতাদের প্রতি আহবান জানান তিনি।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন  আসন্ন পবিত্র কুরবানির ঈদ উপলক্ষে কোরবানির ব্যবস্থা করে বন্যাদুর্গতদের মাঝে গোসত বিতরণ করলে অনেক উপকার হবে।  আলহামদুলিল্লাহ বাংলাদেশ খেলাফত আন্দোলনের কয়েকটি টীম ইতিমধ্যেই সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, কুড়িগ্রামসহ বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে সহযোগিতা করে যাচ্ছে। খেলাফত আন্দোলনের ত্রাণ তহবিলে শরিক হওয়ার  জন্য  সকলের প্রতি আহবান জানিয়েছেন তিনি।