| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি জামায়াতের সাথে বেহেশতেও যেতে চাই না: কাদের সিদ্দিকী


জামায়াতের সাথে বেহেশতেও যেতে চাই না: কাদের সিদ্দিকী


রহমত ডেস্ক     03 December, 2021     07:02 PM    


কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, যতোদিন বিএনপির সাথে জামায়াত থাকবে ততোদিন তাদের সাথে কোনোভাবেই আমি নাই। গত নির্বাচনে ঐক্যফ্রন্টে ছিলাম ড. কামাল হোসেনের জন্য। মুক্তিযুদ্ধের সময় ঘৃণ্য অপরাধের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত জামায়াতের রাজপথে নামার কোনো অধিকার নেই।  জামায়াতের সাথে বেহেশতেও যেতে চাই না।

শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে গণফোরাম একাংশের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিলে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

বঙ্গবীর বলেন, মুখে মুখে ঐক্য করবার চেষ্টা করলে হবে না। ঐক্যের জন্য তাগিদ থাকতে হবে। মাহমুদুর রহমান মান্না খুব ভালো বক্তৃতা করেন। আমি ওর কাছ দিয়েও যেতে পারি না। আমাদের আন্তরিকতা থাকতে হবে। ল্যাং মারা, কেনু মারার স্বভাব থাকলে হবে না। একাজ সবার আগে বিএনপিকে করতে হবে। মানুষ আমাদেরকে যতখানি বিশ্বাস করে তার অর্ধেকও বিএনপিকে বিশ্বাস করে না। গণফোরামকে যতখানি বিশ্বাস করে, বিএনপিকে তাও বিশ্বাস করে না। গণফোরামকে আরো বেশি বিশ্বাস করতো। কিন্তু ওই মোকাব্বির, না কি নাম, হায়রে হায় এমপি হইয়া, আমি এই সংসদ মানি না। তাহলে সংসদে যাব কেন?

তিনি আরো বলেন, ৭৫ সালে সবাই আওয়ামী লীগ হয়েছিল। এমনকি জিয়াউর রহমান পর্যন্ত বাকশালের সদস্য হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু মারা যাওয়ার পর কেউ দাঁড়ায়নি। কেউ কথা বলেনি। আমি বলেছিলাম বঙ্গবন্ধুর তিন ছেলে কামাল-জামাল-রাসেল মারা গেলেও আমি কাদের সিদ্দিকী মরিনি। বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ আমরা নেবই নেব। চেষ্টা করেছি। আজকে যারা ক্ষমতায় আছেন, সেদিন যদি আমি অস্ত্র হাতে না নিতাম, প্রতিবাদ না করতাম, তাহলে বহু নেতাকে কবরে পাঠিয়ে দেওয়া হতো।