| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি রাজনীতির কিংবদন্তি মাওলানা ভাসানী : ন্যাপ


রাজনীতির কিংবদন্তি মাওলানা ভাসানী : ন্যাপ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     16 November, 2021     12:18 AM    


মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর রাজনৈতিক দর্শন দেশপ্রেমী শক্তির অনুপ্রেরণা যোগাবে। রাজনীতির কিংবদন্তি মহানায়ক, নেতাদের নেতা মাওলানা ভাসানী বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

মঙ্গলবার (১৬ নভেম্বর) ১৭ নভেম্বর মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে তারা এসব কথা বলেন।

তারা বলেন, সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদমুক্ত সমাজ রাষ্ট্র প্রতিষ্ঠায় মাওলানা ভাসানী এমন একটি নাম; যা আগামী প্রজন্মকে আধিপত্যবাদ ও আগ্রাসনবিরোধী লড়াইয়ে অনুপ্রাণিত করবে। শাসকগোষ্ঠীর দুর্নীতি-দুর্বৃত্তায়নের বিরুদ্ধে লড়াইয়ে তার সংগ্রামী জীবন আমাদের অনুপ্রেরণা যোগাবে। বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, গণতন্ত্র রক্ষায় মাওলানা ভাসানীর রাজনৈতিক দর্শন দেশপ্রেমের শক্তিকে অনুপ্রেরণা যোগায়।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশের রাজনীতিতে আদর্শ সঙ্কট চলছে। যে কারণে রাজনৈতিক ময়দানে একধরনের শূন্যতা তৈরি হয়েছে। জাতি অভিভাবক শূন্যতা বোধ করছে। আর এ শূন্যতার মধ্যে ধ্রুবতারার মতো জ্বলজ্বল করছেন মাওলানা ভাসানী।

মজলুম জননেতা মাওলানা ভাসানীর ৪৫তম মৃত্যবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ আগামীকাল বুধবার সকালে টাঙ্গাইলের সন্তোষে মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবে।

/জেআর/