| |
               

মূল পাতা আন্তর্জাতিক লন্ডনে অনুষ্ঠান থেকে পালালেন ইসরাইলের রাষ্ট্রদূত


লন্ডনে অনুষ্ঠান থেকে পালালেন ইসরাইলের রাষ্ট্রদূত


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     12 November, 2021     11:24 PM    


লন্ডনে ছাত্রদের তাড়া খেয়ে অনুষ্ঠান থেকে পালালেন ইসরাইলের রাষ্ট্রদূত। জানা গেছে, লন্ডনে বিশ্ববিদ্যালয় ছাত্রদের তাড়া খেয়ে অনুষ্ঠান থেকে পালিয়ে গেলেন ব্রিটেনে নিযুক্ত ইসরাইলি রাষ্ট্রদূত জিপি হটোভলি।

শুক্রবার (১২ নভেম্বর) আরব নিউজের খবরে এ তথ্য জানানো হয়। বিশ্ববিদ্যালয় থেকে ইসরাইলি রাষ্ট্রদূতের পালানোর ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যাচ্ছে, ভীত-সন্ত্রস্ত ইসরাইলি রাষ্ট্রদূত দ্রুতগতিতে গাড়িতে উঠছেন। তাকে ঘিরে রেখেছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।  

সংবাদমাধ্যমটি জানায়, লন্ডন স্কুল অব ইকোনোমিকসের একটি অনুষ্ঠানে ভাষণ দিতে গেলে গত মঙ্গলবার সেখানকার শিক্ষার্থীরা তাকে মানবতাবিরোধী অপরাধী আখ্যায়িত করে তাড়া করলে দ্রুত পুলিশ পাহারায় অনুষ্ঠান থেকে পালাতে বাধ্য হন।খবর আরব নিউজের।

শিক্ষার্থীরা বলেন, বিশ্বব্যাপী ফিলিস্তিনিদের প্রতি এ ধরণের সংহতি ইসরাইলকে এই বার্তা দেবে যে, তাদের অপরাধের বিচার একদিন হবেই।

বিশ্বের সব আন্তর্জাতিক সংস্থা থেকে ছাত্ররা ইসরাইলি প্রতিনিধিদের বহিষ্কারের আহ্বান জানান।

লন্ডন স্কুল অব ইকোনোমিকসের শিক্ষার্থীরা তখন নির্যাতনের শিকার ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে ইসরাইলের বিরুদ্ধে শ্লোগান দিতে শুরু করেন।

ইসরাইলি রাষ্ট্রদূতকে বর্ণবাদী ও মানবতাবিরোধী অপরাধী আখ্যা দেন ফিলিস্তিনপন্থী ছাত্র-ছাত্রীরা। তারা ওই রাষ্ট্রদূতের উদ্দেশে বলেন, ইসরাইল হচ্ছে একটি সন্ত্রাসবাদী রাষ্ট্র। তোমার কি এতে লজ্জা করে না?

শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে সেখানে টিকতে পারেননি ইসরাইলি রাষ্ট্রদূত। তিনি নিরাপত্তা বাহিনীর সহযোগিতায় সেখান থেকে দ্রুত চলে যান।

/জেআর/