| |
               

মূল পাতা জীবনযাপন কিডনি পরিষ্কার করার ঘরোয়া উপায়


কিডনি পরিষ্কার করার ঘরোয়া উপায়


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     10 November, 2021     05:17 PM    


আমরা জানি যে, ঘর সুন্দর রাখার জন্য, সর্বদা ঘর পরিষ্কার করা উচিত। একইভাবে কিডনি সুস্থ রাখার জন্য কিডনি পরিষ্কার রাখা প্রয়োজন। কারণ কিডনি শরীরকে ময়লা থেকে মুক্ত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিডনি আমাদের দেহের একটি প্রধান অঙ্গ, এটি রক্ত ​​থেকে লবণ বের করে দেয় এবং ক্ষতিকারক ব্যাকটিরিয়া পরিষ্কার করে ময়লা অপসারণ করে। কিডনিতে ময়লা জমে থাকার কারণে, টক্সিনগুলি জমা হতে শুরু করে এবং পাথর হওয়ার ঝুঁকি কমায়। কিডনি রোগ প্রতিরোধের জন্য সর্বদা পরিষ্কার রাখতে হবে, যাতে শরীর সুস্থ থাকে। আসুন, আমরা আপনাকে আজকের নিবন্ধে কিডনি পরিষ্কারের ঘরোয়া প্রতিকার সম্পর্কে বলি।

কিডনি পরিষ্কার করার ঘরোয়া প্রতিকার :

লেবু - লেবুতে রয়েছে অনেক ঔষধি গুণ পাশাপাশি ভিটামিন সিও প্রচুর পরিমাণে রয়েছে। এটি শরীর থেকে বিষাক্ত পদার্থ বের করতে সহায়তা করে। লেবু ব্যবহার করতে এক গ্লাস পানিতে লেবুর রস মিশিয়ে প্রতিদিন পান করুন। এটি কিডনি পরিষ্কার করতে সহায়তা করে এবং কিডনিজনিত রোগ থেকে রক্ষা করে।

লাল আঙ্গুর - লাল আঙুরে অনেক পরিমাণে ভিটামিন এবং খনিজ থাকে। এতে ভিটামিন সি, বি 6, এ প্রচুর পরিমাণে রয়েছে এবং খনিজগুলির মধ্যে রয়েছে আয়রন, ক্যালসিয়াম, ফোলেট, পটাসিয়াম। আঙুর খাওয়ার ফলে পেটের সমস্যা হয় না এবং কোষ্ঠকাঠিন্য ও ক্লান্তি সমস্যা দূর হয়। এটি সেবন করলে কিডনি পরিষ্কার থাকে এবং কিডনির ময়লা দূর হয়।

আদা - আদা এক ধরনের আয়ুর্বেদিক ঔষধি বস্তু, যা অগণিত স্বাস্থ্য সমস্যার চিকিৎসায় ব্যবহৃত হয়। এটিতে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, আয়োডিন, আয়রন এবং অন্যান্য পুষ্টি রয়েছে। এটি কিডনি থেকে বিষাক্ত পদার্থ দূর করতে সহায়তা করে। আদা অবশ্যই আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করা উচিত।

ধোনে - ধোনে পাতাতে প্রচুর পরিমাণে ম্যাঙ্গানিজ, আয়রন, ম্যাগনেসিয়াম, ভিটামিন সি, ভিটামিন কে এবং প্রোটিন রয়েছে। ধোনে কিডনি পরিষ্কার করতে খুব উপকারী। ধোনে খাবার বা সালাদে ব্যবহার করা উচিত। এটি অন্যান্য স্বাস্থ্য সমস্যা সংশোধন করতে সহায়তা করে। সূত্র : quora.com

/জেআর/