| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ নেতানিয়াহু হিটলারের চেয়েও ভয়ঙ্কর: ওবায়দুল কাদের


নেতানিয়াহু হিটলারের চেয়েও ভয়ঙ্কর: ওবায়দুল কাদের


রহমত নিউজ     16 April, 2024     02:01 PM    


ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হিটলারের চেয়েও ভয়ঙ্কর ভূমিকায় আবির্ভূত হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ইসরায়েলের নতুন করে ইরান আক্রমণ সিদ্ধান্ত এবং নেতানিয়াহুর দাপট হিটলারকেও ছাড়িয়ে যাবে বলে মনে হয়।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে ধানমণ্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

সেতুমন্ত্রী বলেন, নেতানিয়াহুই এ যুগের হিটলার। তাদের এমন সিদ্ধান্তের কঠোর সমালোচনাও করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, নির্বিঘ্নের ঈদযাত্রা শেষে স্বস্তিতে মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করেছে। সারাবিশ্বেই এখন অস্থির অবস্থা। সে হিসেবে বাংলাদেশ যথেষ্ট ভালো অবস্থানে আছে বলেও মন্তব্য সেতুমন্ত্রীর।

বাংলাদেশ গণতন্ত্র সূচকে পিছিয়েছে। মার্কিন রাষ্ট্রদূতের এমন দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি রাষ্ট্রদূতকে বলব, আপনার দেশ গণতন্ত্র সূচকে কত ধাপ পিছিয়েছে?

ওবায়দুল কাদের বলেন, দ্রব্যমূল্য একটা সহনীয় অবস্থায় রাখার জন্য আমাদের প্রধানমন্ত্রী যে এফোর্ড দিচ্ছেন, তা বিরল। ঈদে অর্থ প্রভাব বৃদ্ধি পাওয়ার কারণে আমাদের অর্থনীতি কিছুটা চাঙ্গা হয়েছে। অর্থ লেনদেনের যে গতিময়তা, তা আমাদের অর্থনীতিতে একটা গতিশীলতা নিয়ে এসেছে। সে সুফল পাচ্ছে দেশের মানুষ। ব্যাংকিং খাতে লেনদেন বাড়ছে। প্রধানমন্ত্রীর যে প্রয়াস তা বাস্তবায়নে আওয়ামী লীগ পার্টি হিসেবে আমরা তার নির্দেশনা মেনে চলব।