| |
               

মূল পাতা জাতীয় বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, আগামীকাল ঈদ


বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, আগামীকাল ঈদ


রহমত নিউজ     10 April, 2024     07:31 PM    


দেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ। তুই আপনাকে আজ বিলিয়ে দে, শোন আসমানি তাগিদ’– দীর্ঘ ৩০ দিন রোজা রাখার পর বাংলাদেশে আগামীকাল (১১ এপ্রিল) বৃহস্পতিবার মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসবের দিন পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হতে যাচ্ছে । 

গতকাল মঙ্গলবার ঈদের চাঁদ দেখা না যাওয়ায় এ বছর ৩০ রমজান পূর্ণ হয়েছে। তাই বুধবার সন্ধ্যার পর থেকে ঈদের চাঁদ দেখা দেওয়ার পর জাতীয় কবি কাজী নজরুল ইসলামের এই নাশীদ রেডিও, টেলিভিশনে সম্প্রচার শুরু হয়। শুরু হয় চাঁদ রাতেই ঈদের খুশি ও আনন্দ। পরস্পরের সঙ্গে সাক্ষাৎ, ফোনে ও সামাজিক যোগাযোগমাধ্যমে ঈদের শুভেচ্ছা জানান।

এবার ঈদের প্রধান জামাত শুরু হবে জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায়। ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভার পর ধর্ম প্রতিমন্ত্রী জানান, দেশের কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে বৃহস্পতিবার উদযাপিত হবে ঈদুল ফিতর। তিনি দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের আহ্বান জানান।