| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের প্যানেল ঘোষণা


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের প্যানেল ঘোষণা


রহমত নিউজ     17 February, 2024     09:37 PM    


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের প্যানেল ঘোষণা করা হয়েছে। ২০২৪-২৫ সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে মনোনীত করা হয়েছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিএনপির পল্টন কার্যালয়ে এই ঘোষণা দেওয়া হয়।

এছাড়া সহ-সভাপতি পদে হুমায়ুন কবির মঞ্জু ও সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, কোষাধ্যক্ষ-রেজাউল করিম, সহ-সম্পাদক-মাহফুজুর রহমান মিলন ও আব্দুল করিমের নাম ঘোষণা করা হয়েছে।

সদস্য পদে-ফাতিমা আক্তার, সৈয়দ ফজলে এলাহি অভি, মো. শফিকুল ইসলাম, মো. রাসেল আহমেদ, আশিকুজ্জামান নজরুল, মহিউদ্দিন হানিফ ও মো. ইব্রাহিম খলিলের নাম ঘোষণা করা হয়।

এ বছর মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী তফসিল অনুযায়ী ১২ ফেব্রুয়ারি  থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দেয়া যাবে। ২২ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫টায় মনোনয়নপত্র বাছাই এবং ২৫ ফেব্রুয়ারি বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়েছে।

কাযর্করী কমিটির সভাপতি পদে ১টি, সহ-সভাপতি পদে ২টি, সম্পাদক পদে ১টি, কোষাধ্যক্ষ পদে ১টি, সহ-সম্পাদক পদে ২টি এবং কার্যকরী কমিটির সদস্য পদে ৭টি পদসহ মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, বিগত দুই নির্বাচনে সভাপতি হিসেবে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও  সম্পাদক হিসেবে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নেতৃত্বে ছিলেন।