| |
               

মূল পাতা আন্তর্জাতিক এশিয়া ক্ষমতায় গেলে রাজনৈতিক প্রতিশোধ নিবেন না ইমরান খান


সংগৃহীত

ক্ষমতায় গেলে রাজনৈতিক প্রতিশোধ নিবেন না ইমরান খান


রহমত নিউজ     17 February, 2024     09:43 PM    


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই’র প্রধান ইমরান খান বলেছেন, তার দল যদি আরও একবার ক্ষমতায় যায়, তাহলে তিনি কোনো রাজনৈতিক প্রতিশোধ নিবেন না। সবাইকে ক্ষমা করে দিয়ে বরং তিনি দেশের উন্নয়নে কাজ করবেন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করতে যান পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা আলী মুহাম্মদ খান। ওই সময়ে ইমরান খান তাকে এসব কথা বলেন। 

আলী মুহাম্মদ খান বলেন, ইমরান খান কারাগার থেকে বলেছেন আমাদের ন্যায় ও ক্ষমাশীলতার সঙ্গে এগিয়ে যেতে হবে। তেহরিক-ই-ইনসাফ ক্ষমতায় আসার পর, পাকিস্তানকে রাজনৈতিক স্থিতিশীলতা এবং উন্নয়নের দিকে নিয়ে যাবে। কোনো প্রতিশোধ নয়।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদের ২৬৬ আসনের মধ্যে ২৬৫টি আসনে নির্বাচন হয়। এতে ইমরান খানের দল পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা ৯২টি আসনে জয় পায়। তবে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন না করায় তার দলের সরকার গঠনের সম্ভাবনা খুবই কম। 

অন্যদিকে এ নির্বাচনে নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএলএন) দ্বিতীয় সর্বোচ্চ ৭৫টি আসন পেয়েছে। আর বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৪টি আসন।