| |
               

মূল পাতা জাতীয় সরকার মিউনিখে শেখ হাসিনার সঙ্গে কাতারের প্রধানমন্ত্রীর বৈঠক


সংগৃহীত

মিউনিখে শেখ হাসিনার সঙ্গে কাতারের প্রধানমন্ত্রীর বৈঠক


রহমত নিউজ     16 February, 2024     10:15 PM    


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাতারের প্রধানমন্ত্রী আব্দুল-রহমান আল-থানি বৈঠক করেছেন। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে জার্মানির মিউনিখ নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধানমন্ত্রীর যোগদানের আগে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

বৈঠকে তারা পারস্পরিক ও বৈশ্বিক স্বার্থ সংশ্লিষ্ঠ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এ ছাড়া একইদিন প্রধানমন্ত্রীর সঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইসাস এবং উইমেন পলিটিক্যাল লিডারসের (ডব্লিউপিএল) সভাপতি সিলভানা কোচ-মেহরিন সাক্ষাৎ করেছেন।

চলতি মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রায় ৬০টি দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান, আন্তর্জাতিক সংস্থা, মিডিয়া, সুশীল সমাজ, সরকারি এবং বেসরকারি খাতের শীর্ষস্থানীয় প্রায় ৫০০ প্রতিনিধি থাকবেন।

সফরকালে প্রধানমন্ত্রী জার্মানির চ্যান্সেলর ওলাফ শলৎস, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটে, ডেনমার্কের প্রধানমন্ত্রী মিতে ফ্রেডিরিকসেন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

সফরকালে শেখ হাসিনা জার্মানিতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত একটি নাগরিক সংবর্ধনায়ও অংশ নেবেন। আগামী ১৮ ফেব্রুয়ারি রাতে প্রধানমন্ত্রীর মিউনিখ ত্যাগ এবং ১৯ ফেব্রুয়ারি সকালে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।