| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ মানুষের ভোটে টানা চারবার ক্ষমতায় আসা সহজ কথা নয়: প্রধানমন্ত্রী


মানুষের ভোটে টানা চারবার ক্ষমতায় আসা সহজ কথা নয়: প্রধানমন্ত্রী


রহমত নিউজ     10 February, 2024     02:02 PM    


পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশে গণতন্ত্রের কবর রচনা করা হয় বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার মানুষের সেবক এটা আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ফের টের পেয়েছে সবাই।

শনিবার (১০ ফেব্রুয়ারি) গণভবনে আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তৃতাকালে এসব বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, একটানা চারবার মানুষের ভোটে ক্ষমতায় আসা সহজ কথা নয়।

শেখ হাসিনা বলেন, একাত্তর আর পঁচাত্তরের খুনিরা একই। দেশে গণমানুষের সংগঠন একমাত্র আওয়ামী লীগ। দেশে যেন নির্বাচন না হয় সে চেষ্টা ছিল তবে তা সফল হয়নি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, মানুষের কল্যাণে কাজ করে আস্থা, বিশ্বাস অর্জন করেছে আওয়ামী লীগ। কোন জেনারেলের পকেট থেকে নয় এদেশের মাটি মানুষ থেকে গড়ে ওঠা একমাত্র রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগ।

নির্বাচন ইস্যুতে শেখ হাসিনা বলেন, এখনও অনেকে লম্ফঝম্প দিচ্ছে তাতে লাভ নেই। যারা নির্বাচন নিয়ে কথা বলছে তাদের নির্বাচনের ত্রুটি চিহ্নিত করে প্রমাণ দেয়ার আহ্বান জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনের আগে নিষেধাজ্ঞার ভয় দেখানো হয়েছে। তখনই পাল্টা নিষেধাজ্ঞার কথা জেনে শুনেই বলেছিলাম।

শেখ হাসিনা বলেন, উপজেলা নির্বাচন উন্মুক্ত থাকবে। কার কত জনপ্রিয়তা তা যাচাই হবে।  এ জন্যই নির্বাচনগুলোতে দলীয় প্রতীক রাখা হয়নি।  আমরা ক্ষমতায় এসে নির্বাচন কমিশনকে স্বাধীন করে দিয়েছি। জাতীয় নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে।

তিনি বলেন, উন্মুক্ত নির্বাচন না হলে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে দেশের গণতন্ত্র হরণ করা হতো। তাই দোষারোপের রাজনীতি বন্ধ করে তৃণমূল পর্যায়ে ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দেন তিনি।