| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য কখন কি ঘটে যায়, বলা যায় না : মান্না


সংগৃহীত

কখন কি ঘটে যায়, বলা যায় না : মান্না


রহমত নিউজ     12 January, 2024     08:32 PM    


নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, কখন কি ঘটে বলা যায় না। তাই তড়িঘড়ি করে মন্ত্রিপরিষদ শপথ নিয়েছে, এমপি'রা শপথ নিলো। 

শুক্রবার (১২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্রমঞ্চ আয়োজিত এক সমা‌বে‌শে তি‌নি এসব কথা ব‌লেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, ৭ জানুয়ারীর নির্বাচনকে বিদেশি পর্যবেক্ষকরা ভুয়া বলেছেন। এটা কোনো ভোটই ছিল না। তিনি বলেন, লড়াইয়ের মধ্যে দিয়ে নিজেদের পাওনা আদায় করে নেব। লড়াই করলেই এই সরকার আর টিকতে পারবে না।

সমাবেশে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ৭ তারিখে ২ শতাংশ ভোটও পড়েনি। বিদেশি পর্যবেক্ষকরা বলেছেন কোনোভাবেই ৮ থেকে ১০ শতাংশ ভোটের বেশি পড়েনি। আওয়ামী লীগ ছাড়া নির্বাচনে যাওয়া বাকী ২৭টি দলের সবাই বলেছে এখানে কোনো নির্বাচন হয়নি। তারা প্রত্যেকেই এই ভোট বর্জন করেছেন।

তিনি বলেন, বাংলাদেশকে আওয়ামী লীগ দেশকে এক দলীয় শাসনের দিকে পরিচালিত করছে। এই নির্বাচনকে যদি আপনারা ক্ষমতায় থাকার লাইসেন্স মনে করেন, তাহলে ভুল করবেন। আলোচনা করে সংকট উত্তরণের একটা সুযোগ আছে আপনাদের। এখনও সময় আছে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন।

সমা‌বে‌শে আরও উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার এবং জেএসডির সহসভাপতি তানিয়া রব প্রমুখ।