| |
               

মূল পাতা আরো চাকরি ৪৫তম বিসিএসের স্থগিত লিখিত পরীক্ষা ২৩ জানুয়ারি


৪৫তম বিসিএসের স্থগিত লিখিত পরীক্ষা ২৩ জানুয়ারি


রহমত নিউজ     09 January, 2024     07:12 PM    


৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি পরিবর্তন করে নতুন তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন-পিএসসি। আগামী ২৩ জানুয়ারি সারাদেশে একযোগে এই পরীক্ষা গ্রহণ শুরু হবে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) যুগ্মসচিব আনন্দ কুমার বিশ্বাসের সই করা বিজ্ঞপ্তিতে এই সময়সূচি প্রকাশ করা হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখিত সূচি অনুযায়ী, প্রথম দিনে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ১০০ নম্বরের বাংলা বিষয়ের পরীক্ষা নেওয়া হবে। আর ৩১ জানুয়ারি পদ-সংশ্লিষ্ট বিষয়ের ২০০ নম্বরের চার ঘণ্টাব্যাপী পরীক্ষার মাধ্যমে লিখিত পরীক্ষা শেষ হবে।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী-ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগীয় শহরের কেন্দ্রে এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পিএসসি সূচি অনুযায়ী গত ২৭ নভেম্বর থেকে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে প্রার্থীরা পরীক্ষা পেছানোর দাবি জানিয়েছেন। তাদের দাবির মুখে পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, ৪৫তম বিসিএসে দুই হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। ২০২৩ সালে ৬ জুন প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ১২ হাজার ৭৮৯ জন।