| |
               

মূল পাতা প্রবাস বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্যের গোলটেবিল অনুষ্ঠিত


বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্যের গোলটেবিল অনুষ্ঠিত


প্রবাস ডেস্ক     21 November, 2023     09:01 AM    


বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ সকল রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি, ঘোষিত তফসিল বাতিল,নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি, দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতি; উত্তরণের পথ শীর্ষক গোলটেবিল বৈঠকের আয়োজন করে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য। রবিবার (১৯ নভেম্বর) পূর্ব লন্ডনের ফোর্ড স্কয়ার মসজিদের কনফারেন্স হলে এ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য সভাপতি শায়খুল হাদীস মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও যুক্তরাজ্য সাধারণ সম্পাদক মুফতী ছালেহ আহমদের পরিচালনায় গোলটেবিল বৈঠকে শুরুতে মহাগ্রন্থ আল কোরআনে কারীম থেকে তেলাওয়াত করেন লন্ডন মহানগরীর প্রচার সম্পাদক হাফিজ মাওলানা আহবাবুর রহমান। গোলটেবিল বৈঠকে স্ব-রচিত সঙ্গীত পরিবেশন করেন লন্ডন মহানগর সহ সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, গোলটেবিল বৈঠক শেষে ফিলিস্তিনের গাজার মজলুম মুসলমানদের জন্য বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন শায়খুল হাদীস মুফতী আব্দুর রহমান মনোহরপুরী।

দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, বর্তমান আওয়ামী সরকার খুন গুম হত্যা নির্যাতন করে দেশে এক বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি করেছে। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য শায়খুল হাদীস মাওলানা মামুনুল হকসহ আলেম ওলামা ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেফতার করে বছরের পর বছর কারাগারে আটক রেখে জুলুম নির্যাতন করা হচ্ছে। চোর ডাকাতসহ ভয়ংকর সন্ত্রাসীরা জামিনে মুক্তি পেলেও নিরপরাধ আলেম ওলামা ও রাজনৈতিক নেতৃবৃন্দ কে জামিন দেওয়া হচ্ছে না। বরং মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় তাদের অভিযুক্ত করে বিচার কাজ সম্পাদক করার গভীর ষড়যন্ত্র পরিলক্ষিত হচ্ছে। সরকার দেশের সিংহভাগ জনগণের মতামতের তোয়াক্কা না করে এক তরফা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।আমরা ঘোষিত এই তফসিল ঘৃণা ভরে প্রত্যাখান করছি। আওয়ামীলীগ সরকার মানুষের ভোটের অধিকার আবারও কেড়ে নিতে চায়।২০১৪ ও ১৮সালের মত দিনের ভোট রাতে করে আবারও ক্ষমতায় আসতে চায়।আমরা এবার তা হতে দেবো না। ঘোষিত এই তফসিল অবিলম্বে বাতিল করতে হবে। সকল দলের অংশ গ্রহণে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। মাওলানা মামুনুল হকসহ সকল রাজনৈতিক নেতৃবৃন্দের অবিলম্বে মুক্তির জোর দাবি জানান তারা।

গোলটেবিল বৈঠক বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত যুক্তরাজ্যের উপদেষ্টা পরিষদের সদস্য, দারুল উলুম ফোর্ড স্কোয়ার মাদরাসা লন্ডনের শায়খুল হাদীস মুফতী মাওলানা আব্দুর রহমান মনোহরপুরী, খেলাফত মজলিসের নায়বে আমীর অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও ইউকে জমিয়তের সভাপতি ড. মাওলানা শোয়াইব আহমদ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, বাংলাদেশ খেলাফত মজলিসের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ, টাওয়ার হ্যামলেটস কাউন্সেলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার ওহিদ আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিসের নির্বাহী পরিষদের সদস্য আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, খেলাফত মজলিস যুক্তরাজ্য দক্ষিণ সভাপতি মাওলানা সাদিকুর রহমান, তাফাফফুজে খতমে নবুওয়ত লন্ডনের জেনারেল সেক্রেটারী মুফতী আব্দুল মুনতাকিম, জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের মহাসচিব মুফতী মাওসুফ আহমদ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি যুক্তরাজ্য জয়েন্ট সেক্রটারী আলহাজ্ব খসরুজ্জামান, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সহসভাপতি মাওলানা সৈয়দ তামিম আহমদ, হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, সেক্রেটারী সম্পাদক মাওলানা মামনুন মুহিউদ্দিন, ঐতিহ্যবাহী বরুনা মাদ্রাসার নায়বে সাদরুল মুহতামিম মাওলানা নুরে আলম হামিদী, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ নাইম আহমদ, কমিউনিটি লিডার লেখক ড. এম আজিজ, বিএনপি নেতা আশিকুর রহমান, শিক্ষাবিদ আলহাজ্ব মাষ্টার আমীর উদ্দিন আহমেদ, সংগঠক ইমাম লিয়াকত সরকার,কমিউনিটি লিডার আলহাজ্ব পীর আহমদ কুতুব, আলহাজ্ব মুহাম্মদ নুর বকস, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য সহসভাপতি মাওলানা শাহ নুর মিয়া, শায়খ নাজিম উদ্দীন,সহসাধারণ সম্পাদক মাওলানা মিসবাহুজ্জামান হেলালি, সহ সাধারণ ও লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, যুক্তরাজ্য সাংগঠনিক সম্পাদক হাফিজ মনজুরুল হক, বায়তুলমাল সম্পাদক ইমাম মাওলানা আবুল কালাম আজাদ, মিডল্যান্ড সভাপতি হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাসুম, সহ সভাপতি মাওলানা সালেহ আহমদ,বার্মিংহাম সহ সভাপতি মাওলানা আনোয়ার হোসাইন, লন্ডন মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা আল আমীন।