| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন প্রফেসর হামিদুর রহমানের ইন্তেকালে মাওলানা নোমানীর শোক


প্রফেসর হামিদুর রহমানের ইন্তেকালে মাওলানা নোমানীর শোক


রহমত নিউজ     02 November, 2023     07:11 PM    


যুগশ্রেষ্ঠ বুযুর্গ হযর হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহি ও মুহিউস সুন্নাহ মাওলানা শাহ আবরারুল হক হারদুয়ী রাহমাতুল্লাহি আলাইহির খলীফা, প্রফেসর হযরত খ্যাত প্রফেসর মাওলানা মুহাম্মাদ হামিদুর রহমানের (৮৫) ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন হযরত হাফেজ্জীর অন্যতম খলিফা, উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ মাওলানা সুলাইমান নোমানী।

আজ (২ নভেম্বর) বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমে মাওলানা সুলাইমান নোমানীর প্রেস সচিব,মুহাম্মদ ইব্রাহিম খলিল নোমানী সাক্ষরিত এক শোক বার্তায় তিনি এ শোক জানান।

মাওলানা সুলাইমান নোমানী বলেন, জেনারেল শিক্ষায় শিক্ষিত আমার পীর ভাই হামিদুর রহমান রাহমাতুল্লাহি আলাইহি ছিলেন বিরল প্রকৃতির মানুষ। আমার মুর্শিদ হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির সংস্পর্শে নিজেকে তার গুনে আলোকিত করেছেন। বুয়েটের শিক্ষকতায় যেমন তিনি হাজারো জাগতিক শিক্ষায় শিক্ষিতদের এক অবিসংবাদিত মুরব্বী, তেমন মাদ্রাসা পড়ুয়া হাজারো আলেমের অবিসংবাদিত আধ্যাত্মিক রাহবার। যাকে প্রথম দেখায় যে কেউ মনের মনিকোঠায় জায়গা দিতে প্রস্তুত। দেশের আপামর আলেম সমাজ তার থেকে আধ্যাত্মিক ফায়দাতো হাসিল করতই, এমনকি তার থেকে জাগতিক ক্ষেত্রেও অনেক উপকার পাওয়া যেত৷ আমি নিজেই আমার অনেক দুনিয়াবী সমস্যায় তার সরনাপন্ন হয়ে পরামর্শ নিয়েছি। আমি উনার পরিবার, ছাত্র, মুরিদান ও খলিফাদের সমবেদনা জানাচ্ছি। আল্লাহ উনাকে জান্নাতুল ফেরদৌসের আ'লা মাকাম দান করুন, আমিন।