| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব ‘ইসরায়েলি আগ্রাসন না থামলে মুসলিম বিশ্বকে কেউ রুখতে পারবে না’


‘ইসরায়েলি আগ্রাসন না থামলে মুসলিম বিশ্বকে কেউ রুখতে পারবে না’


মুসলিম বিশ্ব ডেস্ক     18 October, 2023     02:32 PM    


অবরুদ্ধ গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি আগ্রাসন বন্ধ না হলে প্রতিরোধ বাহিনী ও মুসলিম বিশ্বকে কেউ রুখতে পারবে না বলে সতর্ক করে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, গাজা উপত্যকায় ইসরায়েলি বোমাবর্ষণে মুসলিম দেশগুলো চরম ক্ষুব্ধ। এই পরিস্থিতি বন্ধ না হলে মুসলিম বিশ্ব ও গাজার প্রতিরোধ গোষ্ঠী ধৈর্য্যহীন হয়ে পড়বে। তাদের কেউ থামাতে পারবে না। ফিলিস্তিনে ইসরায়েলের গণহত্যা পুরো বিশ্বের চোখে দৃশ্যমান।

মঙ্গলবার (১৭ অক্টোবর) ইরানের শীর্ষ বৈজ্ঞানিক দলের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

আয়াতুল্লাহ খামেনি বলেন, ইসরায়েলি আগ্রাসনে বহু নিরীহ ফিলিস্তিনির প্রাণ গেছে, কতজন বেসামরিক লোক নিহত হয়েছে? এই দখলদার সরকার তার চেয়ে শতগুণ বেশি বেসামরিক মানুষকে হত্যা করছে। যার মধ্যে নারী, শিশু, বৃদ্ধ এবং যুবক রয়েছে। গাজার ভবনে সশস্ত্র বাহিনী বসবাস করছে না। ইসরায়েলি বাহিনী জনবসতি জায়গা বেছে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। ইহুদিবাদী দখলদার সরকারকে বিচারের মুখোমুখি করতে হবে।

এদিকে গাজার আল-আহলি হাসপাতালে মঙ্গলবারের হামলার ঘটনায় ইসরায়েলের বিরুদ্ধে বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছে ইরান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসাইন আমির আব্দুল্লাহিয়ান অভিযোগ করে বলেছেন, ‘হাসপাতালে নিরপরাধ নারী ও শিশুদের বিরুদ্ধে গণহত্যা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।’