| |
               

মূল পাতা জাতীয় আরও দু’দিন বৃষ্টির পূর্বাভাস


আরও দু’দিন বৃষ্টির পূর্বাভাস


রহমত নিউজ     06 October, 2023     12:23 PM    


সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘে ঢাকা। তবে সকাল থেকে দুপুর পর্যন্ত বৃষ্টির দেখা না পেলেও হঠাৎ করে দেড়টার দিকে শুরু হয় তুমুল বৃষ্টি। বৃষ্টিতে তলিয়ে যায় শহরের বিভিন্ন সড়ক। গতকাল বৃহস্পতিবার রাজধানীর আবহাওয়ার পরিস্থিতি ছিল এমনটাই।

এ অবস্থায় আজ শুক্রবার (৬ অক্টোবর) দেশের সব বিভাগেই বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এ ছাড়া আগামী দুই দিন সারাদেশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। এরমধ্যে সারা দেশের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (৮৯ মিলিমিটার বা তারও বেশি) বর্ষণ হতে পারে।

ভারী বর্ষণের এ প্রবণতা শনিবার (৭ অক্টোবর) পর্যন্ত অব্যাহত থাকতে পারে। অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধস হতে পারে।

আবহাওয়া অফিস বলছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি বাংলাদেশের পশ্চিমাংশে অবস্থান করছে। এ ছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

শুক্রবার সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে পরবর্তী দুই দিন তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।