| |
               

মূল পাতা সারাদেশ ‘সরকার ইসলামী শিক্ষার পুনর্গঠনে নানা যুগান্তকারী পদক্ষেপ হাতে নিয়েছে’


‘সরকার ইসলামী শিক্ষার পুনর্গঠনে নানা যুগান্তকারী পদক্ষেপ হাতে নিয়েছে’


ওসমান হারুনী     23 July, 2023     08:26 AM    


জামালপুর-৫ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোঃ মোজাফ্ফর হোসেন এমপি বলেছেন, অতীতে মাদরাসা শিক্ষা চরমভাবে অবহেলিত ছিল। বর্তমান সরকার ইসলামী শিক্ষার পুনর্গঠনে নানা যুগান্তকারী পদক্ষেপ হাতে নিয়েছে। ইসলামী শিক্ষার সঙ্গে আধুনিক শিক্ষার সমন্বয় করে যুগোপযোগী পাঠ্যসূচি প্রণয়ন, শিক্ষক প্রশিক্ষণসহ অবকাঠামো উন্নয়নেও পদক্ষেপ নিয়েছে।

শনিবার (২২ জুলাই) দুপুরে জামালপুর সদর উপজেলার রানাগাছায় বানারেরপাড় ফাজিল( ডিগ্রী) মাদরাসার নবনির্মিত ৪তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মাদরাসার সভাপতি ফারুক হোসেন শাহীন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন,জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও রানাগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একে এম ফজলুল হক প্রমুখ। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ২ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে মেসার্স আব্দুল মান্নান নামে ঠিকাদারি প্রতিষ্ঠান ভবনটির নির্মাণকাজ সম্পন্ন করে।

মোজাফ্ফর হোসেন বলেন, মাদরাসা শিক্ষায় শিক্ষিত হয়ে একজন শিক্ষার্থী যেন নৈতিক,সৎ মানুষ হওয়ার পাশাপাশি জ্ঞান-বিজ্ঞানেও সমানভাবে দক্ষ হয়ে দেশের সেবায় ভূমিকা রাখতে পারে সে লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে মাদরাসার শিক্ষা। মাদরাসায় পড়ুয়াদের আর হেয় করে দেখার সুযোগ নেই। ইতিমধ্যে তারা প্রতিযোগিতামূলক বিভিন্ন পরীক্ষায় নিজেদের অবস্থান করে নিয়েছেন।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামি গবেষণার জন্য ইসলামিক ফাউণ্ডেশনের প্রতিষ্ঠা করেছিলেন আর তারই সুযোগ্য কণ্যা  বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামি গবেষণা,সংস্কৃতি ও জ্ঞানচর্চার বাংলাদেশের প্রতি জেলা ও উপজেলায় দৃষ্টিনন্দন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে করছে। সারা বিশ্বে এই প্রথম কোনো সরকার একসঙ্গে ৫৬০টি মসজিদ নির্মাণ করেছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর জামালপুর সদর