| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি শেখ হাসিনা জোর করে ক্ষমতা দখল করে রেখেছেন: রিজভী


ফাইল ছবি

শেখ হাসিনা জোর করে ক্ষমতা দখল করে রেখেছেন: রিজভী


রহমত নিউজ     23 June, 2023     06:03 PM    


শেখ হাসিনা জোর করে ক্ষমতা দখল করে রেখেছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, শেখ হাসিনা ভোট চুরি নয়; ভোট ছিনতাই করে জোর করে ক্ষমতা দখল করে রেখেছেন। তিনি দিনের ভোট রাতে করে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছেন।

শুক্রবার (২৩ জুন) দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিইএব) ঢাকা জেলা শাখার আয়োজনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনায় দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনার নির্বাচন কমিশন বলে যে, ভোট সুষ্ঠু হয়েছে। আসলে জনগণ এটা বিশ্বাস করে না। তাই এখন আর জনগণ ভোট দিতে যায় না। শেখ হাসিনার সরকারকে জোরে ধাক্কা দিয়ে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

তিনি বলেন, বর্তমান প্রধান নির্বাচন কমিশন আপনার (শেখ হাসিনা) বশীভূত, আপনার নির্দেশেই স্টেটমেন্ট দেন যে, ভোট শান্তিপূর্ণ হয়েছে। এইটা না দিলে তো প্রধান নির্বাচন কমিশনের পদ থাকবে না। এটা আউয়াল সাহেব খুব ভালো করে জানেন।

রিজভী বলেন, কোথাও কোথাও নাকি সিটি নির্বাচন হলো অথচ জনগণ তা জানেই না, তারা খবর রাখে না। অনেকেই আমাকে জিজ্ঞেস করে ভাই ভোট হলো কোথায়? কবে ভোট হয়েছে আমি নিজেই তো জানি না।

তিনি বলেন, জনগণের অধিকার ছিনিয়ে নিয়ে উন্নয়নের ইন্দ্রজাল তৈরি করেছে সরকার। তাদের লোকজনই বিদেশে সাড়ে দশ হাজার কোটি টাকা পাচার করেছে। এত টাকা পাচার হয় কীভাবে? অনেকেই বলছেন পরিবর্তিত পরিস্থিতি হলে ক্ষমতাসীনদের অনেকেই ধরা পড়ে যাবে যে এই সাড়ে ১০ হাজার কোটি টাকা কারা সরিয়ে ফেললেন। যারা রাষ্ট্রক্ষমতায় বসে থেকে জনগণের টাকা লুটপাট করেছেন তাদের বিচার এই দেশেই হবে।