| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল মাওলানা মামুনুল হকের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ


মাওলানা মামুনুল হকের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ


রহমত নিউজ     23 June, 2023     06:10 PM    


দেশব্যাপী ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচী পালনে বিভিন্ন জেলায় বাধা ও গ্রেপ্তারের প্রতিবাদ এবং কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ মামুনুল হক, কেন্দ্রীয় মজলিসে খাসের সদস্য মুফতি ওয়ালী উল্লাহ মাহমুদসহ গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ খেলাফত যুব মজলিস। 

শুক্রবার (২৩ জুন) বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশ হয়। কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মাওলানা রাকিবুল ইসলামের পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি পরিষদ সদস্য মাওলানা আবুল হাসানাত জালালী। 

সভাপতির বক্তব্যে তিনি বলেন, অনির্বাচিত এই সরকার মাওলানা মুহাম্মাদ মামুনুল হককে ২৫ মাস যাবত বিনাবিচারে কারাগারে বন্দি রেখেছে। আদালতে বিভিন্ন সাক্ষীর বক্তব্য জাতির সামনে স্পষ্ট করেছে তিনি সম্পূর্ণ নির্দোষ। বিচারের নামে প্রহসন করে তাকে আটকে রাখা হয়েছে। এই প্রহসন বন্ধ করুন। 

সরকারকে হুঁশিয়ার করে তিনি বলেন, পরিস্থিতি বোঝার চেষ্টা করুন। ২০১৪ ও ২০১৮'র নির্বাচনে কারচুপি করে ক্ষমতা জবরদখল করে আছেন। চীন-ভারত বা কোন পরাশক্তির উপর ভর করে এবার আর পার পাবেন না। জনগনের ক্ষমতা জনগনের হাতে ফিরিয়ে দিন। 

দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচিতে প্রশাসনিক বাঁধার প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, গনতান্ত্রিক রাষ্ট্রে সভা সমাবেশের অনুমতি পাওয়া সকল রাজনৈতিক দলের মৌলিক অধিকার। আমাদের দাবিতে শুধু মাওলানা মুহাম্মাদ মামুনুল হকের নাম থাকায় অনুমতি দেয়া হয় না। বিভিন্ন জায়গায় হামলা-মামলা করা হচ্ছে। যুব মজলিস খুলনা মহানগরের মিছিল থেকে কেন্দ্রীয় নেতা মুফতি ওয়ালী উল্লাহ মাহমুদসহ ৫ জনকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করা হয়েছে। আমরা তাদের নিঃশর্ত মুক্তি চাই। আমাদের সভা সমাবেশ করার অধিকার ফিরে পেতে চাই।

সমাবেশ থেকে ১৪ জুলাই  মাওলানা মামুনুল হকের মুক্তির দাবিতে থানায় থানায় মানববন্ধনের কর্মসূচী ঘোষণা করা হয়। 

সমাবেশে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা ফজলুর রহমান, কেন্দ্রীয় প্রশিক্ষণ ও বায়তুল মাল সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক মাওলানা শরীফ হুসাইন,কেন্দ্রীয় খাসের সদস্য মাওলানা জাহিদুজ্জামান ও বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল পল্টন মোড় প্রদক্ষিণ করে বাংলাদেশ খেলাফত মজলিস কার্যালয়ে এসে দোয়ার মাধ্যমে সমাপ্ত হয়।