| |
               

মূল পাতা আন্তর্জাতিক দক্ষিণ কোরিয়ায় মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত


দক্ষিণ কোরিয়ায় মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত


আন্তর্জাতিক ডেস্ক     06 May, 2023     12:33 PM    


দক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের একটি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। শনিবার (৬ মে) স্থানীয় সময় সকাল পৌনে ১০টার দিকে মার্কিন সেনা ঘাঁটির কাছে প্রশিক্ষণ চলাকালীন বিমানটি দুর্ঘটনায় পতিত হয় বলে জানিয়েছে দেশটির বিমানবাহিনী। খবর সিএনএনের।

বিধ্বস্ত হওয়া যুদ্ধবিমানটি মার্কিন বিমানবাহিনীর অষ্টম ফাইটার উইংয়ের অন্তর্ভুক্ত ছিল।

যুক্তরাষ্ট্রের বিমানবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ওসান বিমানঘাঁটিতে এফ-১৬ যুদ্ধবিমানটি নিয়মিত প্রশিক্ষণের কাজে নিয়োজিত ছিল। হঠাৎ সেটি ঘাঁটির পাশের একটি কৃষিজমিতে বিধ্বস্ত হয়। বিধ্বস্তের কারণ তদন্ত করে দেখা হবে।

যুদ্ধবিমানটি বিধ্বস্ত হওয়ার এ ঘটনায় কেউ নিহত হননি। পাইলট নিরাপদে যুদ্ধবিমানটি থেকে বের হয়ে আসতে পেরেছেন। তাকে পাশের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেসামরিক কেউ হতাহত হননি।


এ বিষয়ে দক্ষিণ কোরিয়ার জিয়োঙ্গি প্রদেশের গভর্নর কিম ডং-ইয়োন টুইটারে জানিয়েছেন, বিমানটি বিধ্বস্ত হওয়ার পর সেটিতে আগুন ধরে যায়। ওই আগুন নেভাতে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা।

উল্লেখ্য, উত্তর কোরিয়ার সীমান্তসংলগ্ন এলাকায় ওসান বিমানঘাঁটির অবস্থান। উত্তর ও দক্ষিণ কোরিয়ার সীমান্ত থেকে মাত্র ৬৪ কিলোমিটার দূরের এ ঘাঁটি যুক্তরাষ্ট্রের কাছে কৌশলগতভাবে বেশ গুরুত্বপূর্ণ।