| |
               

মূল পাতা রাজনীতি বাম দল ‘সরকার এবং তার পা-চাটারা দেশের স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’


‘সরকার এবং তার পা-চাটারা দেশের স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’


রহমত নিউজ ডেস্ক     03 April, 2023     09:58 PM    


গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, বাংলাদেশের গণমাধ্যমের সম্পাদকদের মধ্যে কিছু লোক এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি— সবাই মিলে বিবৃতি দিচ্ছেন স্বাধীনতার বিরুদ্ধে নাকি ষড়যন্ত্র হচ্ছে। আমি বলবো, এই সরকার এবং তার পা-চাটারা বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ সরকার দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে এবং দেশের মানুষের মধ্যে বিভক্তি তৈরি করে বাংলাদেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে ফেলছে। এরা এভাবেই আমাদের গলা টিপে ধরবে। 

আজ (৩ এপ্রিল) সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তনের লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়া এবং প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সাংবাদিক শামসুজ্জামানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমূলক মিথ্যা মামলা, র‍্যাব হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যু এবং দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে গণতন্ত্র মঞ্চ আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রমুখ।

জোনায়েদ সাকি বলেন,  এই দেশে আমাদেরকে বাঁচতে হলে— এই জালিম সরকারের কাছ থেকে আমাদের মুক্তি পেতে হবে। এজন্য দরকার বৃহত্তর ঐক্যের। মানুষ রাস্তায় নামলে ওদের সব বাহাদুরি শেষ। আপনারা যেভাবে আইন ভঙ্গ করে মানুষ হত্যায় নেমেছেন, তাতে এই দেশের মানুষ আপনাদের একদিন বিচারের মুখোমুখি করবে। তাই আমি বলবো, সাবধান হয়ে যান। জনগণ নেমে পড়লে যারা অত্যাচারী তারা সবাই পালাবে। তাদের পায়ের তলায় কোনও মাটি থাকবে না। দমন, নিপীড়ন এবং ভয় দেখানোর সব ব্যবস্থা সরকার করেছে, মেহনতী মানুষ, যাদের সম্পদে এই উন্নয়ন, তাদের পেটে ভাত জোটে কিনা। তাদের ছেলে-মেয়েরা লেখাপড়া করতে পারে কিনা। তারা অসুস্থ হলে চিকিৎসা পান কিনা। তাদের মাথা গোঁজার ঠাই আছে কিনা। সেই ব্যবস্থা এই সরকার করতে পারে না। ফলে সরকার প্রতি দিন মিথ্যা কথা বলে। মানুষ বাস্তব জীবনের অভিজ্ঞতায় যখন ফুসে ওঠে, তখন তাদের দরকার হয়- দমন, নিপীড়ন ও ভয় দেখানো। দমন, নিপীড়ন ও ভয় দেখানোর সব আয়োজন তারা পাকাপোক্ত রেখেছে। আর ডিজিটাল নিরাপত্তা আইন হচ্ছে দমন, নিপীড়ন এবং ভয় দেখানোর আরেকটা অস্ত্র।