| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘স্বাধীনতাবিরোধীরা আবারো দেশ পরিচালনায় ষড়যন্ত্র শুরু করেছে’


‘স্বাধীনতাবিরোধীরা আবারো দেশ পরিচালনায় ষড়যন্ত্র শুরু করেছে’


রহমত নিউজ ডেস্ক     26 March, 2023     11:01 PM    


সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা বিশ্বের দরবারে পরিচিতি লাভ করতাম না। স্বাধীনতাবিরোধীরা তাকে হত্যা করে স্বাধীনতা ভুলণ্ঠিত করতে চেয়েছিল কিন্তু তাদের সে ষড়যন্ত্র সফল হয়নি। স্বাধীনতাবিরোধীরা আবারও দেশ পরিচালনায় ষড়যন্ত্র শুরু করেছে।

আজ (২৬ মার্চ) রবিবার বিকালে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ভিক্ষুক ও ক্যান্সারসহ জটিল রোগে আক্রান্তদের মধ্যে অটোরিকশা ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা-ইউএনও জি আর সারোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা রওশন আলী মন্ডল, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক রফিকুল আলম, সাপ্টিবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুর সোহরাব প্রমুখ।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, একসময় বাংলাদেশকে বলা হতো ফকিরের দেশ। সেই বাংলাদেশকে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে রোল মডেল পরিণত করেছেন। দুর্ভিক্ষ কবলিত দেশকে উদ্ধার করে অসম্ভবকে সম্ভব করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বয়স্ক ভাতা, সামাজিক নিরাপত্তা ভাতাসহ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ৫৪ প্রকার ভাতা প্রদান করছে সরকার। আর যারা ভিক্ষা করে খায় তাদের রিকশা প্রদান করছে সরকার। ভিক্ষাবৃত্তি থেকে বেরিয়ে আসতে বর্তমান সরকার এ কার্যক্রম হাতে নিয়েছে।

অনুষ্ঠানে উপজেলার সাপ্টিবাড়ী ইউনিয়নের ১৬ জন ভিক্ষুকের মধ্যে ৫০ হাজার টাকা মূল্যের ১৬টি অটোরিকশা ও ২২ জন ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড আক্রান্ত রোগীদের মধ্যে ৫০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এছাড়াও এতিম খানায় ৩ লাখ ৯৬ হাজার টাকা এককালীন অনুদান হিসেবে বিতরণ করা হয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর লালমনিরহাট আদিতমারী