| |
               

মূল পাতা সারাদেশ জেলা সারাদেশে একদরে সিলিন্ডার গ্যাস বিক্রি হবে : বিইআরসির চেয়ারম্যান


সারাদেশে একদরে সিলিন্ডার গ্যাস বিক্রি হবে : বিইআরসির চেয়ারম্যান


রহমত নিউজ ডেস্ক     25 March, 2023     03:28 AM    


দীর্ঘ দিন বন্ধ থাকা বিদ্যুৎকেন্দ্রটির দ্রুত উৎপাদন শুরুর তাগিদ দিয়ে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি চেয়ারম্যান মো. নূরুল আমিন বলেছেন, সারা দেশে ভোক্তা পর্যায়ে একই দামে ১২ কেজির সিলিন্ডার গ্যাস ১৪২২ টাকায় বিক্রি নিশ্চিত করা হবে।

শনিবার (২৫ মার্চ) সকালে চাঁদপুরের ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র পরিদর্শনে গিয়ে  সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

বিইআরসি চেয়ারম্যান বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের নির্ধারিত ১২ কেজির সিলিন্ডার গ্যাসের ভোক্তা পর্যায়ে নতুন দাম ১৪২২ টাকা। কিন্তু ডিলার থেকে শুরু করে খুচরা বিক্রেতারা অনেকেই তা মানেন না। জেলা ও উপজেলা পর্যায়ে কোথাও কোথাও এই গ্যাস ৫০ থেকে ১০০ টাকা বেশি রাখা হয়। যাঁরা এমনটি করছেন, তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী নুরুল আবছার বলেন, চাঁদপুর শহরের বালুর মাঠে ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পরিচালিত চাঁদপুর ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র চালু করেন। ২০১২ সালে কেন্দ্রটি উৎপাদনে আসে। একটানা ১০ বছর জাতীয় গ্রিডে ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করলেও গ্যাস–সংকটের কারণে বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন বন্ধ হয়ে যায়। এছাড়া বেশ কিছু যন্ত্রাংশ অচল হয়ে পড়ায় রক্ষণাবেক্ষণের জন্য ডিসেম্বরে পুরোপুরি বন্ধ হয়ে যায়। কেন্দ্রটি আবার যাতে দ্রুত উৎপাদনে ফিরতে পারে সে জন্য তাঁরা দিন-রাত কাজ করছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চাঁদপুর চাঁদপুর সদর