| |
               

মূল পাতা জাতীয় রমজানের প্রথম জুমায় মুসল্লিদের ঢল (ভিডিও)


রমজানের প্রথম জুমায় মুসল্লিদের ঢল (ভিডিও)


রহমত নিউজ     24 March, 2023     03:05 PM    


সংযমের মাস পবিত্র মাহে রমজান। মুসলমানদের নিকট পবিত্র মাহে রমজানের জুমার নামাজের গুরুত্ব অপরিসীম।  ধর্মপ্রাণ মুসলমানরা মাসজুড়ে রোজা রেখে মহান আল্লাহর সন্তুষ্টি আদায়ে নিমগ্ন থাকেন। গতকাল রাতে তারাবির নামাজের মাধ্যমে শুরু হয়েছে মুমিনের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ এ মাস । এবার বাংলাদেশে রমজানের প্রথম দিন পড়েছে শুক্রবার। শুক্রবারের জুমার নামাজে রাজধানীসহ সারাদেশের মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল নেমেছে। প্রখর রোদ উপেক্ষা করেই রাজধানী অন্যতম বড় জুমার জামাতটি অনুষ্ঠিত হয় বায়তুল মোকাররম মসজিদে।

শুধু বায়তুল মোকাররম নয়, রমজানের প্রথম জুমায় রাজধানীর মসজিদে-মসজিদে ঢল নেমেছিল মুসল্লিদের। কোথাও-কোথাও মসজিদের ভেতরে মুসল্লিদের নামাজের জায়গার সংকুলান না হওয়ায় বাইরে নামাজ পড়তে দেখা গেছে।

রাজধানীর কামরাঙ্গীরচরের হযরত হাফেজ্জী হুজুর রহমতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত মসজিদে দেখা যায়, বেলা সাড়ে ১১টা থেকে বিভিন্ন এলাকা থেকে নানা বয়সী মানুষ মসজিদে আসা শুরু করেন। দুপুর সাড়ে ১২টার দিকেই ভরে উঠে মসজিদের মূল ভবন। ফলে মসজিদের ভেতরে জায়গা না হওয়ায় বহু মুসল্লি মসজিদের বাহিরের মাঠে নামাজ আদায় করেন। এ সময় পুরো মাঠ কানায় কানায় পরিপূর্ণ ছিল।

নামাজের আগে মসজিদে মসজিদে দেওয়া হবে বিশেষ বয়ান। এতে বয়ান করেন জামিয়া নূরিয়া ইসলামিয়া কামরাঙ্গীরচরের মুহতামীম ও দেশে শীর্ষ আলেম আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। এসময় তিনি রমজানের গুরুত্ব ও বিভিন্ন  আমল নিয়ে বয়ান করেন।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে।