| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী দেশে দিনের পর দিন ভিক্ষুকের সংখ্যা বাড়ছে : আসিফ নজরুল


দেশে দিনের পর দিন ভিক্ষুকের সংখ্যা বাড়ছে : আসিফ নজরুল


রহমত নিউজ ডেস্ক     18 March, 2023     06:33 PM    


ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল বলেছেন, দেশে দিনের পর দিন ভিক্ষুকের সংখ্যা বাড়ছে। আর দিনমজুরের ছেলে সোনা দিয়ে লোগো বানায়। তা–ও মাত্র ৪-৫ বছরে। কী পরিমাণ টাকা লুটপাট। এটা কি তাঁর টাকা? আমরা পুলিশের সাবেক একজন বড় কর্মকর্তার নাম শুনি। তাঁর নাম আমরা নিতে পারছি না। সবাই জানি আমরা। পুলিশের নাম, কিন্তু আমরা নিতে পারি না—এই বাক্‌স্বাধীনতা আমাদের সংবিধানে বলা আছে?’

আজ (১৮ মার্চ) শনিবার  জাতীয় প্রেস ক্লাবে সেন্টার ফর পিস অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ-সিপিডিএস আয়োজিত ‘সংবিধানে জনগণের আস্থা ফিরিয়ে আনা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। সিপিডিএসের সভাপতি মোস্তফা কামাল মজুমদারের সভাপতিত্বে ও নির্বাহী সভাপতি জাহাঙ্গীর চৌধুরীর সঞ্চালনায় সেমিনারে বক্তব্য দেন, সাবেক রাষ্ট্রদূত সাকিব আলী, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আবদুল লতিফ।

অধ্যাপক আসিফ নজরুল বলেন, আমরা কি এরশাদ সরকারের সময় স্লোগান দিইনি যে এরশাদের চামড়া তুলে নেব আমরা? খালেদা জিয়ার আমলে স্লোগান হয় নাই যে খালেদা জিয়ার চামড়া তুলে নেব আমরা? এখন প্রধানমন্ত্রী তো দূরের কথা, পুলিশ কমিশনারের চামড়া তুলে নেব আমরা বলে দেখেন না, কী অবস্থা হয়। বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্রে বলা হয়েছে, এ দেশের জনগণের ভোটাধিকার মানা হয়নি দেখে দেশ ভেঙে এই দেশ গঠন করা হয়েছে। ’৭২–এর সংবিধানের প্রকৃত আকাঙ্ক্ষা হচ্ছে প্রকৃত জনপ্রতিনিধির হাতে ক্ষমতা থাকবে। অবাধ নির্বাচন হবে। সাচ্চা জনপ্রতিনিধিরা দেশ শাসন করবে দেশের কল্যাণের জন্য। কোনো দুর্নীতিবাজকে প্রশ্রয় দেওয়ার জন্য নয়, বৈষম্য করার জন্য নয়, ব্যাংকের টাকা লুটপাট, সম্পদ পাচার করার জন্য নয়, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের জন্য নয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা