| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি আজকে যারা ক্ষমতায় আছে তারা ইতিহাস বিকৃতি করে : ফখরুল


আজকে যারা ক্ষমতায় আছে তারা ইতিহাস বিকৃতি করে : ফখরুল


রহমত নিউজ ডেস্ক     15 March, 2023     07:44 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে যারা ক্ষমতায় আছে তারা ইতিহাস বিকৃতি করে। ক্ষমতায় থাকতে তাদের মতো করে যেটা প্রয়োজন, সেই  ইতিহাস তৈরি করে। তাই আজকে কঠিন লড়াই করছি, সেটা ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে।

আজ (১৫ মার্চ) বুধবার জাতীয় প্রেস ক্লাবের দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন রচিত আমার রাজনীতির রোজনামচা গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আনোয়ার উল্লাহর অনুষ্ঠানে বক্তব্যে রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশরারফ হোসেন, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, আব্দুল হাই শিকদার ও সাংবাদিক এম আব্দুল্লাহ প্রমুখ।

বিএনপির মহাসচিব বলেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা আগের রাতে মিথ্যা ব্যালটে ভোট কেটে রেখেছে। শুনতে পেলাম, সেখানে গোলযোগ হয়েছে। এমনকি আমাদের দলের পক্ষে ৭ বার যিনি নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন, তাকেও আঘাত করা হয়েছে এবং সহস্রাধিক আইনজীবীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। যারা মানুষকে মর্যাদা দেয় না, ইতিহাসের স্বীকৃতি দেয় না, স্বাধীনতা-গণতন্ত্র ও সংবিধান বিশ্বাস করে না। অথচ আজকে যখন পাকিস্তানি শাসনামলের সঙ্গে তাদের শাসনামল নিয়ে পার্থক্য তুলে ধরা হয়, তখন গায়ে আগুন লেগে যায়।

তিনি আরো বলেন, ড. খন্দকার মোশাররফ অত্যন্ত কঠিন সময়ে, আমরা যারা রাজনীতি করছি, আমরা যা পারেনি, সেটা তিনি লিখনির মাধ্যমে তুলে ধরেছেন। রাজনীতির সঠিক ইতিহাস তথ্যে উপাত্তে বইয়ে তুলে ধরেছেন, যা আগামী প্রজন্মকে অনুপ্রেরণা দেবে। সুকৌশলে তুলে ধরেছেন নিজের মতামত যা সমকালীন রাজনীতির জন্য যথেষ্ট। কেন না এটা সবাই পারেন না। তিনি অত্যন্ত আন্তরিক একজন মানুষ। যখন যা করেন আন্তরিকতার সঙ্গে করেন।