| |
               

মূল পাতা রাজনীতি কয়েক বছরে দেশে প্রায় ১৩ হাজার লোক নতুন কোটিপতি : নজরুল


কয়েক বছরে দেশে প্রায় ১৩ হাজার লোক নতুন কোটিপতি : নজরুল


রহমত নিউজ ডেস্ক     23 January, 2023     07:45 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গত কয়েক বছরে আমাদের দেশে প্রায় ১৩ হাজার লোক নতুন কোটিপতি হয়েছেন। সরকার যখন বলে উন্নয়ন হয়েছে, সেটা ওদের কথা বলে। তাদের (সরকারি দলের) একজন ছাত্রনেতা দুই হাজার কোটি টাকার মালিক হয়। রিপোর্ট অনুযায়ী, এই সময়ে আরো ৪ কোটি মানুষ নতুন দরিদ্র হয়েছে। উন্নয়ন হয়েছে কিছু মানুষের। তারা আগে নিজের বাড়িতে থাকতেন, এখন থাকেন সেকেন্ড হোম মালয়েশিয়া সিঙ্গাপুরে। আগে এখানে কোনরকমে থাকতো এখন বেগমদের জন্য আলাদা পাড়া হয়ে গেছে। আগে নিজেদের জন্য গুলশান-১, গুলশান-২; এখন মালয়েশিয়ায় হয়েছে একটি এলাকা, সেটা গুলশান-৩।

আজ (২৩ জানুয়ারি) সোমবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, কৃষক দলের সহ-সভাপতি নাসির হায়দার, মামুনুর রশীদ খান, খন্দকার নাসিরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মো. মোশাররফ হোসেন, ব্যারিস্টার ওবাইদুর রহমান টিপু প্রমুখ।

নজরুল ইসলাম খান বলেন, আজকে আমরা প্রতিনিয়ত উন্নয়নের কথা বলি। সকল দিকে উন্নয়ন, চারদিকে উন্নয়ন। এতই উন্নয়ন দরকার যে, তার জন্য গণতন্ত্র বিসর্জন। উন্নয়ন আগে নাকি গণতন্ত্র আগে? সরকার বোঝানোর চেষ্টা করছে যে, উন্নয়ন আগে; তার জন্য গণতন্ত্র না হলেও চলবে। একজন বিশিষ্ট লোক বলেছিলেন—যে দেশের মানুষ কষ্টে রয়েছে; ভূমিহীন, গৃহহীন এবং অসহায়; সেই দেশে বড় বড় দালান কোঠা, বড় বড় রাস্তা, বড় বড় ব্রিজ; বড় বড় এসব উন্নয়ন হলো একটি গোরস্থানে আলোকসজ্জা করার মতো। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান চাইতেন সকলের জন্য উন্নয়ন। কিছু লোকের উন্নয়নের কথা না ভেবে তিনি গ্রামে গ্রামে গিয়েছেন, কারখানায় গিয়েছেন, গরিব মানুষের বস্তিতে গিয়েছেন। প্রায় দশ হাজার গ্রাম তিনি হেঁটেছেন। আজকের বিএনপির এত জনসমর্থনের অন্যতম কারণ হচ্ছে জিয়াউর রহমানের গ্রামে গ্রামে হাঁটা। জিয়াউর রহমানের সাথে যাদের দেখা হয়েছে, হাত মিলিয়েছেন তারা কেউ আমাদের ছেড়ে যায়নি।