| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি এখন শিক্ষকরাও নকল করে : নজরুল ইসলাম খান


এখন শিক্ষকরাও নকল করে : নজরুল ইসলাম খান


রহমত নিউজ     21 January, 2023     05:36 PM    


বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আগে শুনতাম ছাত্ররা নকল করে এখন শুনি শিক্ষকরাও নকল করে।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কর্মময় জীবনের ওপর এ আলোচনাসভার আয়োজন করে জিয়া পরিষদ।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, আগে মানুষ থাকত ফার্স্ট হোমে এখন থাকে সেকেন্ড হোমে। আগে শুনতাম গুলশান-বনানী, এখন শুনি বেগমপাড়া। আগে ভোট হতো দিনে এখন হয় রাতে। এটাই আমাদের উন্নয়ন।

বিদ্যুৎ, গ্যাস, তেলের মূল্যবৃদ্ধির মাধ্যমে জনগণের টাকা লুট করে বেগমপাড়া তৈরি হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, দেখা যায় জেলা ছাত্রলীগের এক নেতাই দুই হাজার কোটি টাকার মালিক। তাহলে মূল দল ও কেন্দ্রীয় নেতারা কী পরিমাণ টাকা লুটপাট করেছে তা বলার অপেক্ষা রাখে? দেশে উন্নয়নের জোয়ার চলছে বলে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। অথচ, শেয়ারবাজার লুট হয়েছে, ব্যাংকও ফোকলা।

বিএনপির এই নেতা বলেন, উন্নয়ন বলতে সরকার কী বুঝাতে চায়? উন্নয়ন হয়েছে শুধু আওয়ামী লীগ নেতাদের। যারা হাজার হাজার লাখ কোটি টাকা লুট করেছে। কোভিডের মাঝেও তারা বিদেশে টাকা পাচার করেছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বাংলাদেশ বির্নিমাণে যার সবচেয়ে বেশি অবদান সেই জিয়াউর রহমানে সমালোচনা করা হচ্ছে। জিয়াউর রহমানকে বীর উত্তম খেতাব দেওয়ায় সে খেতাব সম্মানিত হয়েছে। অথচ, যাদের মুক্তিযুদ্ধে কোনো অবদান নেই, তারাই তার খেতার কেড়ে নেওয়ার অপচেষ্টা করেছে। জিয়াউর রহমানের শত্রুরাও বলতে পারবে না তিনি দুর্নীতি করেছেন। তার ব্যাংকে কোনো টাকা ছিল না, ঢাকায় তার কোনো বাড়ি নেই। তিনি তার কোনো ভাই-বোন বা নিকট আত্মীয়কে রাষ্ট্রীয় সুযোগ সুবিধা দেননি।