| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘আগামী জানুয়ারি থেকে ডলার সমস্যার সমাধান হয়ে যাবে’


‘আগামী জানুয়ারি থেকে ডলার সমস্যার সমাধান হয়ে যাবে’


মহানগর ডেস্ক     21 November, 2022     12:32 PM    


আগামী জানুয়ারি মাস থেকে ডলার সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, এখন আমাদের যে সমস্যা হচ্ছে কিছু লিগ্যাসি পেমেন্ট আছে। আগে আমাদের যেসব ডিফল্ট এলসি ছিল সেগুলোর পেমেন্ট এখন ডিউ হচ্ছে। এই লিগ্যাসি পেমেন্টগুলো ইনশাল্লাহ ডিসেম্বরের মধ্যে শেষ হয়ে যাবে। জানুয়ারি থেকে আমাদের ডলারের সমস্যা সমাধান হয়ে যাবে।

রবিবার (২০ নভেম্বর) রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ হোটেলে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ-সিএসইর কৌশলগত বিনিয়োগকারী নিয়ে আয়োজিত চুক্তি সই অনুষ্ঠানে গেস্ট অব অনারের বক্তব্যে তিনি এসব কথা বলেন। বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এবিজি লিমিটেড সিএসই’র কৌশলগত বিনিয়োগকারী হিসেবে চুক্তি সই করেছে। সিএসই'র চেয়ারম্যান আসিফ ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম এবং বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।  স্বাগত বক্তব্য রাখেন সিএসই’র পরিচালক মেজর (অব.) মো. এমদাদুল ইসলাম।

সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী আমদানি নিয়ন্ত্রণের উদ্যোগ নেন। আমদানি নিয়ন্ত্রণের জন্য তিনি বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে নির্দেশ দিলেন। আমদানি নিয়ন্ত্রণ সুন্দরভাবে করার জন্য বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে ধন্যবাদ জানাই।এ নিয়ন্ত্রণের ফলে আমাদের ব্যবসায়ীদের অনেক অসুবিধা হয়েছে দুই মাস। এলসিগুলা আমরা ওপেন করতে পারি নাই। এর ফলাফল কী হয়েছে? গত মাস চলতি হিসাবে আমাদের সারপ্লাস হয়েছে। এখন আমরা যা কিছু আমদানি করছি তা রপ্তানি এবং রেমিট্যান্সের সমান।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: