| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘শিক্ষায় নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদের চক্রান্ত রুখে দাড়ান’


‘শিক্ষায় নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদের চক্রান্ত রুখে দাড়ান’


রহমত নিউজ ডেস্ক     15 November, 2022     07:02 PM    


৯২ ভাগ মুসলিম অধ্যূষিত, দ্বিতীয় বৃহত্তম ইসলামি রাষ্ট্রের ধর্মীয় শিক্ষা সংস্কৃতি বিনষ্ট করে নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদের চক্রান্ত রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর মাওলানা ছরওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার।

আজ (১৫ নভেম্বর) মঙ্গলবার পার্টির প্রচার সচিব আব্দুল্লাহ আল মাসউদ খান স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় এ আহবান জানান।

নেতৃদ্বয় বলেন, চার্লস ডারউইনের বিবর্তনতত্ত্বে মুসলিম জনগোষ্ঠীর ঘোরতর আপত্তি, তা কি করে মাদ্রাসার পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হলো? রথযাত্রা, পুজো এবং হিন্দুদের ধর্মীয় নানা আপত্তিকর বিষয় পরিকল্পিত ভাবে সিলেবাসে যুক্ত করা হয়ছে এটা একটা হিন্দুত্ববাদের এজেন্ডা বাস্তবায়নের চক্রান্ত ছাড়া আর কিছুই নয়। কোমলমতি শিশু কিশোরদের বইয়ের পাতায় পাতায় নানা অশ্লীল আপত্তিকর ছবি বা চিত্র দিয়ে একটা ভয়াবহ অশ্লীলতা ছড়িয়ে দেয়া হচ্ছে যা দেশ প্রেমিক মুসলিম জনগোষ্ঠীর তাহজিব তামদ্দুনের সম্পুর্ন পরিপন্থী।

তারা আরো বলেন, হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশের বিরুদ্ধে এটা একটা পরিকল্পিত ষড়যন্ত্র, যা কোন ভাবেই হাল্কা করে দেখার সুযোগ নেই এর বিরুদ্ধে দলমত নির্বিশেষে প্রতিবাদ ও প্রতিরোধ অপরিহার্য। ধর্মীয় শিক্ষা বাদ দেয়ার এই চক্রান্ত প্রতিহত না করলে চরম খেসারত দিতে হবে। এমন চক্রান্তকারী ব্যাক্তিগণ কে চিহ্নিত করে অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান এবং মাদরাসা শিক্ষায় সতন্ত্র সিলেবাস প্রণয়ন করার আহবান জানান নেতৃদ্বয়।