| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘রাতে ভোট গ্রহণের মাধ্যমে দেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন’


‘রাতে ভোট গ্রহণের মাধ্যমে দেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন’


রহমত নিউজ ডেস্ক     15 November, 2022     07:08 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম বলেছেন, রাতে ভোট গ্রহণের মাধ্যমে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন করেছে। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে অন্যতম ভুমিকা পালনকারী দল হিসেবে দাবি করলেও স্বাধীনতার ৫১ বছরে দেশের ভাবমূর্তি বিশ্বে ক্ষুন্ন করেছে। বিদেশীরা এখন বলাবলি শুরু করেছেন। জাপানের বাংলাদেশস্ত রাষ্ট্রদূত বলেছেন ‘ আগের রাতে ব্যালট বাক্স ভরার ঘটনা বিশ্বের অন্য কোনো দেশে হয়েছে বলে শুনিনি’। বিদেশী নাগরিকের মুখে এধরনের কথা বার্তা আমাদেরকে লজ্জিত করেছে, অপমানিত করেছে।

আজ (১৫ নভেম্বর) মঙ্গলবার বিকালে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সভায় উপস্থিত ছিলেন দলের সহকারি মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, অর্থ সম্পাদক হারুন অর রশিদ, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, প্রশিক্ষণ সম্পাদক মুফতী হেমায়েতুল্লাহ কাসেমী, শিক্ষা ও সংষ্কৃতি বিষয়সক সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক মাওলানা এবিএম জাকারিয়া, শায়খুল হাদীস মাওলানা মাকবুল হোসাইন, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

সভায় বলা হয়, বিরোধী দলের কর্মসূচিকে কেন্দ্র করে সবধরনের যানবাহন বন্ধ করে সাধারণ মানুষকে কষ্ট দেয়ার অধিকার কারো নেই। সরকারের এমন কর্মকান্ডে বুঝা যাচ্ছে, দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে তারা কিভাবে নাগরিক অধিকার ক্ষুন্ন করবে। এ জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। আগামী জাতীয় নির্বাচন জাতীয় সরকারের অধীনে হতে হবে বলে বার বার দাবি করে আসছে। এর কোনো বিকল্প নেই।