| |
               

মূল পাতা সারাদেশ জেলা দ্বীপ উপজেলা হাতিয়ার অধিকাংশ এলাকা প্লাবিত


দ্বীপ উপজেলা হাতিয়ার অধিকাংশ এলাকা প্লাবিত


রহমত নিউজ     24 October, 2022     03:24 PM    


ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। ইতিমধ্যে আশ্রয়কেন্দ্রে আসতে শুরু করেছে মানুষ। আবহাওয়া অফিসের পক্ষ থেকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ব্যবস্থার পাশাপাশি জরুরি কন্ট্রোলরুম খোলা হয়েছে। আজ (২৪ অক্টোবর) সোমবার ভোর থেকে জেলার সর্বত্র দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি শুরু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন হতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম হোসেন বলেন, দুপুর নাগাদ হাতিয়ার অধিকাংশ এলাকায় পানি উঠেছে। আবহাওয়া অধিদফতর থেকে ৭ নম্বর স্থানীয় সংকেত দেখাতে বলা হয়েছে। সারাদেশের নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী নির্দেশনার আলোকে মাইকিং অব্যাহত আছে।

নোয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় ভোর ৯টা পর্যন্ত নোয়াখালীতে ৪৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ বৃষ্টিপাত বাড়তে পারে ৮৯ মিলিমিটার পর্যন্ত।

নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান  জানান, নোয়াখালীর হাতিয়া, সুবর্ণচর, কবিরহাট ও কোম্পানীগঞ্জ উপজেলাকে দুর্যোগপূর্ণ হিসেবে চিহিৃত করা হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় তিনলাখ লোক ধারণ ক্ষমতাসম্পন্ন ৪০১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। মেডিকেল টিম ১০১টি ও ২৫০ মেট্রিক টন চাল, নগদ পাঁচ লাখ টাকা, ৭০০ কার্টন বিস্কুট মজুত রাখা হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম নোয়াখালী হাতিয়া