| |
               

মূল পাতা সারাদেশ ‘সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুরআন শিক্ষা বাধ্যতামূলক করতে হবে’


‘সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুরআন শিক্ষা বাধ্যতামূলক করতে হবে’


রহমত ডেস্ক     14 April, 2022     07:32 PM    


সরকারি-বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুরআন তিলাওয়াত ও ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার দাবি জানিয়েছেন খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) কামরাঙ্গীরচর  হুসনুল কুরআন মাদরাসার হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাদরাসার পরিচালক ও  খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন।

সভায় আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, সরকারি-বে-সরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠ্যসূচিতে কুরআনের নাজেরা অর্থাৎ দেখে তেলাওয়াত করা এবং ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত কুরআনের অনুবাদ পাঠদান বাধ্যতামূলক করতে হবে।

তিনি আরো বলেন, আশা করি কুরআন তিলাওয়াত ও বাংলা অনুবাদ পাঠদানের মাধ্যমে আমাদের প্রজন্মের সামনে জ্ঞানের এক নতুন দিগন্ত উন্মোচিত হবে। শিক্ষাজীবনের শুরু থেকেই শিক্ষার্থীদের কুরআন,  ইসলাম ও নীতি-নৈতিকতার শিক্ষা দিলে  সর্বস্তরের জনগণের  অন্তরে আল্লাহর ভয় সৃষ্টি হবে। সমাজ থেকে মাদক, ধর্ষণ, ছিনতাই, খুন-গুমসহ সকল অনৈতিক কার্যকলাপ দূর হবে।

সভাপতির বক্তব্যে মুফতী সুলতান মহিউদ্দিন বলেন, কুরআন তিলওয়াত ও ধর্মীয় শিক্ষার অভাবে মানুষ নানা ধরনের অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। বিশেষ করে ধর্মীয় জ্ঞান  না থাকায় তরুণ প্রজন্ম বেপরোয়া হয়ে উঠছে। অনৈতিক কার্যকলাপ থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে হলে শিক্ষার সবস্তরে কুরআন তিলওয়াত ও ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী,  মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা কামাল উদ্দীন , মুফতি জাকির নাদভী,  হাজী নুরুদ্দীন ও মোঃ মজিবুর রহমান প্রমূখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা কামরাঙ্গীরচর